মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

এল আর স্কুলের পর্যটন মাঠের ২টি হেলিপ্যাড দখলমুক্ত করলো ছাত্ররা

  • আপডেট টাইম সোমবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪২৫ বা পড়া হয়েছে

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং এল আর সরকারী উচ্চ বিদ্যালয়ের দখলীয় পর্যটন মাঠের দু’টি হেলিপ্যাড দখলমুক্ত করলো প্রাক্তণ ও বর্তমান ছাত্ররা। ভূমিদস্যু কর্তৃক রোপিত গাছের চারা অপসারণের মাধ্যমে এটি হেলিপ্যাডগুলো দখলমুক্ত করা হল।
জানা যায়, সাগর দিঘী মৌজায় অবস্থিত দিঘীর ৪২১ দাগের ৬৬.৯২ একর ভূমির মধ্যে এল.আর সরকারী উচ্চ বিদ্যালয়কে ৬ একর ভূমি বন্দোবস্তু দেয়া হয়। একই সময় ১৯৭৫ সনে বাকী ৬০.৯২ একর ভূমির সবটুকুই সাগর দিঘীর চার পাড়ের কৃষকদের মধ্যে একসনা লীজ দেন তৎকালীন ইউ.পি চেয়ারম্যান আলহাজ আব্দুছ ছত্তার। ওই সময় স্কুলের ভূমি জবর দখলকে কেন্দ্র করে দিঘীর পাড়ের ৪৬ জন গং আসামী করে জি আর ৩৫/১৯৭৫ নং মামলা দায়ের করা হয়। এক পর্যায়ে স্কুলের দখলীয় ভূমিতে চার পাড়ের বাসিন্দাগণ বা তাদের উত্তরাসূরি কেউ ভোগ দখল ও কোন বাধা সৃষ্টি করতে পারবে না মর্মে মুচলেকা দিয়ে দিঘীর চার পাড়ের ৪৬ গং আসামী মামলার দায় থেকে নিষ্কৃতি পায়। পরবর্তীতে সাগর দিঘী পুন:খননের পর ওই ভূমিতে সরকার ২টি হেলিপ্যাড নির্মান করে। স্কুলের জায়গা কমলাপতির দিঘী দর্শনার্থীদের বিনোদনের কেন্দ্র ভূমিতে পরিণত হয়। অপর দিকে বিদ্যালয়ের খেলোয়াড় প্রশিক্ষণার্থী ছাত্র ছাড়াও বানিয়াঙ্গের যুবকরা ফুটবল, কাবাডি, ক্রিকেট, হ্যান্ডবল ও ভলিবল অনুশীলনের মাঠ হিসেবে ব্যবহার করছে। এক পর্যায়ে দিঘীর পাড়ের একটি স্বার্থান্বেষী মহল ধর্মানুভূতিকে কাজে লাগিয়ে ঈদগাহ নামে অবকাঠামো নির্মানের উদ্যোগ নেয়া হলে সরকার বাধা প্রদান করে। সম্প্রতি ভূমিখেকো মহলটি সুকৌশলে ১টি হেলিপ্যাডের মালামাল চুরি করে ব্যবহারের অনুপযোগী করে দিয়ে গাছের চারা রোপন করে দখলের পায়তারা করে। এতে স্কুলের প্রাক্তণ ও বর্তমান ছাত্রসহ সচেতন মহলে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে গতকাল সকাল ১১টায় স্কুলের সহ¯্রাধিক প্রাক্তন ও বর্তমান ছাত্র এবং বানিয়াচঙ্গের ক্রীড়ামোদীরা ব্যাপক অভিযান চালিয়ে স্কুলের দখলীয় ভূমি উন্মুক্ত করে ফেলে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com