শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তানগর-বহুলা গ্রামবাসীর সংঘর্ষ ॥ ৫০০ জনকে আসামী করে পুলিশের মামলা পুলিশসহ আহত শতাধিক ॥ ২শতাধিক রাউন্ড গুলি ও টিয়ার সেল নিক্ষেপ ॥ আটক ১২

  • আপডেট টাইম শুক্রবার, ১২ সেপ্টেম্বর, ২০১৪
  • ৬০৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের একটি পত্রিকা অফিসে হামলা ও ভাংচুরের ঘটনার জের ধরে গতকাল শহরের শায়েস্তানগর ও বহুলা গ্রামের লোকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে সহকারী পুলিশ সুপার মোজাম্মেল হক, ওসি নাজিম উদ্দিন, ওসি (তদন্ত) দেওয়ান নূরুল হক, এএসআই কুসুম সূত্রধর ও কনস্টেবল সহ শতাধিক লোক আহত হয়েছে। আহত এএসআই কুসুম সূত্রধরকে আশংকাজনক অবস্থায় সিলেট মেডিকেলে প্রেরণ করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষনিকভাবে হেলিকপ্টার যোগে সিএমএইচ হাসপাতালে প্রেরণ করা হয় সেখানে তাকে আইসিইউতে রাখা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা জানায়।
Untitled-2পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিপেক্ষ করে। এ সময় পুলিশের রাবার বুলেটে কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। সংঘর্ষের কারনে শহরের প্রধান সড়কে ৩ ঘন্টা যান চলাচল বন্ধ ছিল।
এদিকে লোকালয় পত্রিকা অফিসে হামলা ও ভাংচুরের ঘটনায় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুল ইসলাম সোহেল বাদী হয়ে হবিগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক সফিকুর রহমান সিতু, রকি, সফিক, গোলাম ঝলকসহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪০/৫০ জনের বিরুদ্ধে হবিগঞ্জ সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন।
এদিকে রাতে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে ১১ জনকে আটক করেছে। আটককৃতরা হল-শায়েস্তানগর এলাকার মাহফুজ সোহাগ, জাহিদ, রাজিব, রুবেল, মোল্লা মিয়া, ফজল, রাসেল, বহুলা গ্রামের আব্দুল জলিল, জসিম উদ্দিন, এমরান, কবির।
Untitled-3অপর দিকে গতকাল সংঘটিত সংঘর্ষের ঘটনায় হবিগঞ্জ সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিন বাদী হয়ে পুলিশ এসল্ট মামলা দায়ের করেছে। মামলায় ৭০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা ৪০০/৫০০ জনকে আসামীভূক্ত করা হয়েছে। এর মধ্যে গতকাল আটক ১২ জনের মধ্যে ৫জনকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
বুধবার রাতে সংবাদ সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে হবিগঞ্জ পৌর যুবদলের আহবায়ক শফিকুল ইসলাম সিতু হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকায় অবস্থিত স্থানীয় দৈনিক লোকালয় বার্তা পত্রিকা অফিসে হামলা ও ভাংচুর করে। হামলায় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুর রহমান সোহেল গুরুতর আহত হন। এ ঘটনার জের ধরে গতকাল সকালে সোহেলের পক্ষ নিয়ে বড় বহুলা ও সিতুর পক্ষ নিয়ে শায়েস্তানগর এলাকার লোকজন দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে শহরের শায়েস্তানগর এলাকায় প্রধান সড়কে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় এলাকার ব্যবসা প্রতিষ্টানগুলো বন্ধ করে ব্যবসায়ীগণ নিরাপদ স্থানে আশ্রয় নেন। রণক্ষেত্রে পরিণত হয় শহরের শায়েস্তানগর এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯২ রাউন্ড বুলেট ও ২৭ রাউন্ড টিয়ার গ্যাস নিপেক্ষ করে। প্রায় ৩ ঘন্টা পর পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সংঘর্ষে আহতদের মধ্যে লোকালয় বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুর রহমান সোহেল (৩৫), সোহেল মিয়া (৩০), একরাম উদ্দিন ( ১৮), জীবন (১৪), রবিউল (২৫), নাসির উদ্দিন (২৫), জুনায়েদ মিয়া (১৫), হান্নান মিয়া (৪০), জালাল মিয়া (২৪), খালেদ মিয়া ( ৩০), জাহাঙ্গীর মিয়া ( ২০), খালেক মিয়া (১৫), হোসেন মিয়া (৪০) সৈয়দ আলী (৪০) কে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com