শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

গোপলার বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্র কর্মস্থল ফাঁকি দিয়ে প্রাইভেট রোগী দেখা নিয়ে ব্যস্ত ডাক্তার মিনহাজ আরেফিন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৯৫ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ তিনি ডাক্তার। কর্মস্থলে উপস্থিত হন প্রতি সপ্তাহে একদিন। কর্মস্থলের দায়িত্ব ফাঁকি দিয়ে প্রাইভেট রোগী দেখা নিয়েই তিনি ব্যস্ত থাকেন। তার এ ফাঁকি দেয়ার কারণে এলাকার সাধারণ মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। সেই তিনি হচ্ছেন গোপলার বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাক্তার মিনহাজ আরেফিন। খোঁজ নিয়ে জানা গেছে-প্রায় দেড় বছর ধরে গোপলার বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রে মেডিকেল অফিসার হিসাবে কর্মরত আছেন। হাজিরা খাতায় উপস্থিতি থাকলেও বাস্তবে উপস্থিতি নেই। বিল ভাউচারে সই করার জন্য তিনি সপ্তাহে একদিন কর্মস্থল যান। অধিকাংশ সময় তিনি ব্যস্ত থাকেন প্রাইভেট হাসপাতাল ও নিজস্ব চেম্বার নিয়ে। হাসপাতালে প্রয়োজনীয় ঔষধ থাকলেও রোগীদের সব ঔষধ দেয়া হয় না বলে অভিযোগ রয়েছে। এলাকার গরীব ও অসহায় রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এলাকাবাসীর সাথে আলাপ করে জানা গেছে গোপলার বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রের অধীনে প্রায় ২০ হাজার মানুষ রয়েছে। প্রতিদিন শতাধিক রোগী চিকিৎসা নিতে আসেন। কিন্তু তারা প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাচ্ছেন না।
সরেজমিনে গতকাল সকাল ১১ টায় গিয়ে দেখা যায়, উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসারের চেয়ারটি খালি রয়েছে। এসময় নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালে জনৈক কর্মচারীর কাছে জানতে চাইলে তিনি বলেন- সার (ডাক্তার) সপ্তাহে এক দু’দিন আসেন, কিছু কাগজ পত্র দেখা শুনার জন্য। এর বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি। এ সময় ওই কেন্দ্রে চিকিৎসা নিতে আসা বেশ কয়েকজন মহিলা ও পুরুষ রোগীর সাথে আলাপ হয়। রোগীরা জানান, তারা প্রতি দিনই হাসপাতালে আসেন চিকিৎসা নিতে, কিন্তু চিকিৎসা দুরের কথা হাসপাতালে যে ডাক্তার রয়েছেন তা-ই জানতেননা। এই প্রথম শুনলেন দেড় বছর যাবৎ একজন ডাক্তার হাসপাতালে কর্মরত রয়েছেন। বৃদ্ধ মহিলা কলসুম বিবি বলেন, বাবারে আমি প্রতিদিন আসি কিন্তু ডাক্তার সাহেবরে পাইনা। চিকিৎসা নিতে আসা সবাই একই ধরণের অভিযোগ করেন। এ ব্যাপারে মেডিকেল অফিসার ডাক্তার মিনহাজ আরেফিন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সপ্তাহে ২/৩ দিন ওইখানে যাই। পুরো সপ্তাহ আপনাকে কর্মস্থলে উপস্থিত থাকার কথা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন-টিএস স্যার এ বিষয়ে জানেন, তবে এখন নিয়মিত হওয়ার চেষ্টা করব। হাসপাতালে প্রতিদিন প্রায় শতাধীক রোগী আসেন। সচেতন মহল সহ ভূক্তভোগী রোগীদের দাবী, সরকারি হাসপাতালে ডাক্তার যাতে সময়মত অফিস করেন তা নিশ্চিত করতে উর্ধ্বতন কর্তৃপক্ষকে নজর রাখতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com