সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি ॥ ব্যাপক ক্ষয়ক্ষতি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির মতবিনিময় সভা অনুষ্ঠিত হবিগঞ্জ গভ: হাইস্কুলের এ্যালামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে প্রাক্তন শিক্ষার্থীদের পরামর্শ সভা ॥ সমন্বয় কমিটি গঠন হবিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আলোচনা সভা ধল বাজারে ট্রাক্টর চাপায় নারী নিহত জগতপুরে মোটর সাইকেল উল্টে বিজিবি সদস্য আহত মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ শায়েস্তাগঞ্জে খোয়াই নদীতে গোসল করতে গিয়ে দুই ভাই নিখোঁজ ॥ ১ জনের লাশ উদ্ধার নোভা ডিজিটাল সাইন উদ্বোধন করলেন এমপি আবু জাহির

হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের রোগীর পরিবর্তে লিফট দিয়ে বহন করা হচ্ছে নির্মাণ সামগ্রী

  • আপডেট টাইম রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ১৫ বা পড়া হয়েছে
Exif_JPEG_420

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের রোগীর পরিবর্তে লিফট ব্যবহার করা হচ্ছে ইট বহনের কাজে। তবে এরকম একটি কান্ডকে কর্তৃপক্ষের উদাসীনতাকে দায়ী করছেন রোগীরা। গত শুক্রবার রাত ১১টার দিকে ২৫০ শয্যা হাসপাতালের ৮ তলায় নির্মাণাধীন কাজের জন্য লিফট দিয়ে নেয়া হয় বিপুল পরিমাণ ইট। রোগী ও রোগীর স্বজনরা অনেক্ষণ দাড়িয়ে থাকলেও তাদেরকে লিফট ব্যবহার করতে না দিয়ে ইট বহন করা হয়। এক পর্যায়ে লিফট নষ্ট হয়ে যায়। ফলে রোগী ও তাদের স্বজনদের মাঝে ইট বহনকারী ঠিকাদার প্রতিষ্ঠানের মাঝে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে প্রেসক্লাব সেক্রেটারী আবু হাসিব খান চৌধুরী পাবেলসহ অন্যান্য সাংবাদিক ও সদর থানার এসআই কৃষ্ণধন দাসের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যান।
রোগী ও স্বজনদের অভিযোগ, গত ১ সপ্তাহ ধরে লিফট দিয়ে ইট, বালি, সিমেন্ট হাসপাতালের ৭ তলায় বহন করা হচ্ছে। অতিরিক্ত মাল বহন করার কারনে দুইটি লিফটটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোনো সময় ছিড়ে দূর্ঘটনা ঘটতে পারে। হাসপাতালের কর্তৃপক্ষকে ম্যানেজ করে ঠিকাদার প্রতিষ্ঠানটি লিফট দিয়ে ৭ তলায় নির্মাণ সামগ্রী তুলছে। এতে করে রোগী ও তাদের স্বজনদের ভোগান্তিতে পড়তে হয়। অনেকে ভয়ে প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না।
ঠিকাদারের নিয়োজিত ম্যানেজার সুমন আহমেদ বলেন, আমি না থাকার কারণে শ্রমিকরা লিফট ব্যবহার করছে। এ বিষয়ে তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আমিনুল হক সরকার বলেন, শ্রমিকরা লিফট দিয়ে ইট বহণ করছে শুনে নিষেধ করেছি। এরপর ব্যবহার করলে ব্যবস্থা নেয়া হবে।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com