শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সাতছড়িতে র‌্যাবের দ্বিতীয় দফা অভিযান ॥ গহীন অরণ্যে ২টি ব্যাংকার আবিস্কার ॥ এলএমজি, গোলাবারুদসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার

  • আপডেট টাইম বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪৫২ বা পড়া হয়েছে

মোঃ ছানু মিয়া ॥ হবিগঞ্জের সাতছড়ি বন থেকে ৩ দিনের অভিযানে গতকাল মঙ্গলবার সকালে বিপুল পরিমান অস্ত্র ও গুলি উদ্ধার করেছে র‌্যাব-৯। উদ্বারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৯টি এসএমজি, ১টি এসএমসি, ১টি বেটাগান, ১টি সেভেন পয়েন্ট সিক্স টু অটো রাইফেল, ৬টি এসএলআর, ২টি এলএমজি, ১টি স্পাইনার টেলিস্কোপ সাইড এবং ২ হাজার ৪শ রাউন্ড গোলাবারুদ। এই বনে র‌্যাবের অভিযান চলমান রয়েছে। র‌্যাবের সহকারী পরিচালক লিগ্যাল এন্ড 02মিডিয়া উইং এর পক্ষে পরিচালক মুফতি মাহমুদ গতকাল দুপুরে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পে এক প্রেস ব্রিফিং উপরোক্ত তথ্য জানান। তিনি জানান, উল্লেখিত অস্ত্র কার তা এখনো নিরুপন করা হয়নি। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। এর সাথে জড়িত কাউকে গ্রেফতার করা যায়নি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, উদ্ধারকৃত অস্ত্রগুলো সাতছড়ি গহীন পাহাড়ের ঠিলায় দু’টি গর্তে ড্রামের ভেতর ছিল। গত ২৯ আগষ্ট থেকে র‌্যাব-৯ এর বোম ডিসপোজাল দল এবং গোয়ন্দো শাখার বিপুল সংখ্যক সদস্য হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ির গহীন অরণ্যে অস্ত্র উদ্ধার অভিযান শুরু করে। ব্রিফিং এ আরো জানানো হয়, সাতছড়িতে র‌্যাবের অস্ত্র উদ্ধার অভিযান চলমান প্রক্রিয়া। সেখানে র‌্যাবের গোয়ন্দো নজরদারী অব্যাহত থাকবে।
মুফতি মাহমুদ বলেন, র‌্যাব প্রতিষ্টার পর থেকে তার উপর দেয়া অর্পিত দায়িত্ব সাহসিকতা, সততা ও নিষ্টার সাথে পালন করে আসছে। র‌্যাবের দায়িত্বের মধ্যে অন্যতম হচ্ছে অবৈধ অস্ত্র উদ্ধার। র‌্যাব প্রতিষ্টালগ্ন থেকে এ দায়িত্ব নিরলসভাবে পালন করে যাচ্ছি। এ পর্যন্ত ১ লক্ষাধিক বিভিন্ন ধরণের অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়েছি। অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার আমাদের একটি চলমান অভিযান। বিভিন্ন ব্যাটালিয়ন সব সময় প্রস্তুত। যে কোন সময় তথ্য পেলেই র‌্যাব ঝাপিয়ে পড়ে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, উদ্ধারকৃত অস্ত্র সম্পর্কে থানায় মামলা দায়ের করা হবে। এর পর তদন্তে বেরিয়ে আসবে এর সাথে কারা জড়িত। এ পর্যন্ত অপেক্ষা করতে হবে।
ব্রিফিংকালে র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর সহকারী পরিচালক মেজর রুম্মান মোহাম্মদ, র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডিং অফিসার স্কোয়াড্রন লিডার মোছাব্বির হোসেন সহ র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৪ জুন র‌্যাব-৯ এর সদস্যরা সাতছড়িতে অভিযান চালিয়ে পাহাড়ের গহীন অরন্য ও ত্রিপরা পল্লীতে ৯টি ব্যাংকার আবিস্কার করে। ওই সব ব্যাংকারের ২টি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্রগুলোর মধ্যে ছিল ১টি রকেট লঞ্চার, ২২২টি কামান বিধ্বংসী রকেট, ২৪৮টি রকেট চার্জার, ৪টি ৭.৬২ মিলিমিটার মেশিন গান, ওই মেশিনগানের অতিরিক্ত ব্যারেল ৫টি, ১২.৭ মিলিমিটার গুলি ১৩শ’ ২০টি, ৭.৬২ মিলিমিটার গুলি ১১ হাজার ৬৬৭টি, ১৯টি ম্যাগজিন, ১৩টি এমজি এমনেশন বক্স, ৪০৪টি ওয়েল ক্যান, ২টি বেল্ট ও আগ্নেয়াস্ত্র পরিষ্কারক ল্যান্সিড ওয়েল, ৪৬ আইএসও ভিসকো সিটি গ্রেট।
ওই অস্ত্র উদ্ধারের পর থেকে ওই এলাকায় র‌্যাবের নজরদারী অব্যাহত থাকে। এর অংশ হিসেবে পাহাড়ের গহীন অরণ্যে আরো দু’টি ব্যাংকার র‌্যাব আবিস্কার করে। গতকাল সকালে ওই ব্যাংকার থেকে ওই অস্ত্র উদ্ধার করা হয়। অভিযান অব্যাহত রয়েছে বলে র‌্যাব গতকাল প্রেস ব্রিফিংয়ে জানিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com