বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

মাওঃ ফারুকী হত্যার প্রতিবাদে হবিগঞ্জে মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের মিছিল

  • আপডেট টাইম শনিবার, ৩০ আগস্ট, ২০১৪
  • ৫০০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সুপ্রিম কোর্ট মাজার মসজিদের সম্মানীত খতিব ও বেসরকারী টিভি চ্যানেলের ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক মাওলানা শাইখ নুরুল ইসলাম ফারুকীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে গতকাল শুক্রবার হবিগঞ্জের হাজারো মুসমানদের অংশগ্রহণে এক বিশাল প্রতিবাদ মিছিল বের করা হয়। মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের উদ্যোগে চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ প্রাঙ্গন হতে মিছিলটি সারা শহর প্রদক্ষিণ করে। মিছিল শেষে এক প্রতিবাদ সমাবেশ সংগঠনের সভাপতি আলহাজ্ব রইছ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা কাজী এম এ জলিলের পরিচালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এমপি, হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহের প্রধান খতিব মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী, চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের খতিব মুফতি এম এ মজিদ, ডাঃ আহমদুর রহমান আবদাল, ইসলাম তরফদার তনু, হাজী আব্দুল মতলিব, মাওলানা কাজী নজমুল হোসেন, আহলে সুন্নাত ওয়াল জামাতের সাধারণ সম্পাদক মাওলানা অধ্যক্ষ গোলাম সরওয়ার আলম, আলহাজ্ব কুতুবুল হাসান, মাওলানা কাজী সাইফুল মোস্তফা, মাওলানা সৈয়দ আজহার আহমেদ, মুফতি তাহির উদ্দিন সিদ্দিকি, মাওলানা আব্বাস আলী, মাওলানা কাজী জসীম উদ্দিন, সামছুল হক তালুকদার, হাফেজ এবাদুল হক, মাওলানা নাসির উদ্দিন, নাজমুল হোসেন আনার, আলহাজ্ব মফিজুর রহমান টিটু, শফিক উদ্দিন আহমদ, মাওলানা সিরাজুল ইসলাম ও আব্দুর রকিব রনি প্রমুখ।
সভায় বক্তারা আল্লামা নুরুল ইসলাম ফারুকীর নৃশংস হত্যাকান্ডে গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়ে বলেন, এমন একজন প্রখ্যাত আলেমে দ্বীনের এরকম হত্যার ঘটনা অকল্পনীয়। উক্ত হত্যাকান্ডে জড়িতদের অবিলম্বে খুঁজে বের করে গ্রেফতার করে সরকারের নিকট দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। নেতৃবৃন্দ আরো বলেন, শাইখ নুরুল ইসলাম ফারুকী ছিলেন মহানবী (সাঃ) আউলিয়া ক্বেরাম তথা তরিকত পন্থী সুন্নী জনতার বলিষ্ট কন্ঠস্বর। ফারুকীর আলোচনার মাধ্যমে নবী অলি বিদ্বেষীদের স্বরূপ উন্মোচিত হয়ে যেত। তাই তার কন্ঠকে স্তব্ধ করার জন্য স্বাধীনতা বিরোধী নবী অলি বিদ্বেষী জামাত ও জঙ্গীবাদীরা পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড ঘটিয়েছে। সভায় বক্তারা আরো বলেন, আল্লামা নুরুল ইসলাম ফারুকীকে শহীদ করে সারা দেশের সুন্নী জনতাকে জাগিয়ে দিয়েছে। তারা এক ফারুকীকে হত্যা করে লক্ষ্য ফারুকী তৈরির ক্ষেত্র বানিয়েছে। বক্তারা হত্যাকারীদের এখন পর্যন্ত গ্রেফতার না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, সুন্নী জনতা কঠোর অবস্থানে গেলে সরকারের ভীত নড়ে উঠবে। তারা এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। প্রতিবাদ সভা শেষে আল্লামা নুরুল ইসলাম ফারুকীর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com