সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
তেলিয়াপাড়া বাগান থেকে ৫০ কেজি গাঁজা উদ্ধার আজমিরীগঞ্জের সাবেক পৌর প্রশাসক গোলাম ফারুক আর নেই কেন্দ্রীয় বিএনপি শোক নবীগঞ্জ উপজেলা নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে এজেন্ট হয়ে কাজ না করার নির্দেশ অন্যথায় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হুশিয়ারী নবীগঞ্জ ও বাহুবলে নিরপেক্ষ নির্বাচন চান গ্রেটবৃটেন ইউকে এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল মুহিত রাসেল হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন করবেন ১০৩১ আনসার সদস্য বানিয়াচং উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত মহাসড়কের মিরপুরে পিকআপ চাপায় ডেলিভারীম্যান নিহত হবিগঞ্জে জমকালো আয়োজনে বাংলা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিএনপি নেতা গোলাম ফারুকের মৃত্যুতে জিকে গউছের শোক মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্যই কল্যাণ মূলক কাজ করে যাচ্ছি-সৈয়দ শাহজাহান

হবিগঞ্জ-৪ আসনের উন্নয়ন চিত্র বদলাতে চান স্বতন্ত্র প্রার্থী ব্যরিস্টার সৈয়দ সুমন

  • আপডেট টাইম বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ৯০ বা পড়া হয়েছে

নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ নির্বাচিত হলে হবিগঞ্জ-৪ সংসদীয় আসনের উন্নয়ন চিত্র বদলে দিবো। গড়বো নতুন একটি ইতিহাস। কারও পক্ষে সেই ইতিহাস মুছে ফেলা সম্ভব নয়। ৪ ডিসেম্বর মনোনয় বৈধতা পাওয়ার পর চুনারুঘাটের নালমুখ বাজারে এক পথসভায় তিনি উপরোক্ত কথা বলেন।
দেশে আলোচিত স্বতন্ত্র প্রার্থী ব্যরিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি চুনারুঘাটের সন্তান। ব্যরিস্টার সুমন ফুটবল একাডেমি গঠন করে দেশব্যপী খেলাধুলা ও নানা বিষয়ে ফেসবুক লাইভের মাধ্যমে তিনি সারাদেশে ব্যপক পরিচিতি লাভ করেন। বিগত ১৫ বছর যাবৎ চুনারুঘাট ও মাধবপুরে নিজস্ব অর্থায়নে ৪৭ টি ব্রীজ নির্মান করে আলোচনায় আসেন। দুই উপজেলার যুব সমাজ সৈয়দ সুমনের পক্ষে অবস্থান নিয়ে প্রচারে নেমেছেন বলে তিনি দাবী করেন। ব্যরিস্টার সুমন বিগত ১৫ বছর ধরে তিনি জনসাধারনের সাথে থেকে নানান ধরনের উন্নয়ন করেছেন। গরীব মানুষের বাড়ি ঘর বানিয়ে দেয়া, শিক্ষার্থীদের পড়া লেখার খরচ প্রদান, গরীর মানুষকে চিকিৎসা দেয়া ছিলো তার প্রধান কাজ।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামীলীগের মনোনয়ন চান। দলের হাই কমান্ড তাকে মনোনয়ন না দিয়ে বর্তমান সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলীকে মনোনয়ন দেয়। এরপর সৈয়দ সুমন চুনারুঘাট মধ্য বাজারে এক পথসভায় নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষনা দিয়ে প্রচারে নামেন।
বৈধ ৩৬ প্রার্থীর মধ্যে হবিগঞ্জ-৪ আসনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। মনোনয়ন বৈধতার পর প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেন, আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞ আমার মনোনয়ন বৈধতা পেয়েছে। পরবর্তী যুদ্ধ মানুষের দ্বারে দ্বারে গিয়ে মানুষের হৃদয় জয় করা।
চুনারুঘাট ও মাধবপুর উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-৪ আসন। এ আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ২৭ হাজার ৫২৫ জন। এ আসনে বরারবই আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য নির্বাচিত হন। এ কারনে এ আসনে দলের একাধিক নেতা মনোনয়ন পাবার আশায় চেষ্টা তদবীর করে থাকেন। দু’টি উপজেলা সীমান্ত ও চা বাগান ঘেরা তবে চুনারুঘাট উপজেলায় রয়েছে ২২টি চা বাগান এবং মাধবপুর উপজেলায় আছে ৪টি চা বাগান। চা বাগানের মোট ভোটে ৯০ শতাংশ ভোট নৌকার বাক্সেই যায়। স্বাধীনতার পর থেকে এনামুল হক মোস্তফা শহীদ এ আসনের একছত্র অধিপতি ছিলেন। এডভোকেট এনামুল হক ১৯৭০ সালের প্রাদেশিক নির্বাচন থেকে শুরু করে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর টানা দুইবার সংসদ সদস্য হন মাধবপুরের বাসিন্দা এডঃ মোঃ মাহবুব আলী।
হবিগঞ্জ-৪ আসনে আল আমীন (বাংলাদেশ কংগ্রেস), আবু সালেহ (ইসলামি ঐক্যজোট), আহাদ উদ্দিন চৌধুরী (জাতীয় পার্টি), মুখলেছুর রহমান (বাংলাদেশ জাতীয়তাবাদি আন্দোলন), আবুল খায়ের (জাকের পার্টি), মোঃ আব্দুল মুমিন (ইসলামি ফ্রন্ট), রাসেদুল ইসলাম খোকন (সাংস্কৃতিক জোট) থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী জামাল হোসেনের মনোয়ন বাতিল হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com