সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

১৪০ বছরকে স্মরণীয় করে রাখতে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠান আজ

  • আপডেট টাইম শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ১২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী আজ শনিবার। দেশের প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় ১৪০ বছর অতিক্রম করেছে। ১৪০ বছরকে স্মরণীয় করে রাখতে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা এই পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছে। ইতিমধ্যে সম্পন্ন হয়েছে নানা জমকালো আয়োজন। এর মধ্যে আজ শনিবার সকালে আনন্দ র‌্যালী, আলোচনা সভা, স্মৃতিচারণ ও সন্ধ্যায় কনসার্ট অনুষ্ঠিত হবে। কনসার্টে ‘সোলস এমএনবি’ পিন্টু ঘোষসহ খ্যতিমান শিল্পীরা অংশ গ্রহন করবেন। এদিকে, দীর্ঘদিন পর পুনর্মিলনীকে ঘিরে প্রাক্তন ও বতর্মান ছাত্র-শিক্ষকদের মধ্যে দেখা দিয়েছে আনন্দ-উচ্চাস।
জানা যায়, পুনর্মিলনী অনুষ্ঠানকে সফল করতে ১৩টি উপ-কমিটি কাজ করে যাচ্ছে। এছাড়াও ঢাকা, সিলেট এবং ইংল্যান্ড -ইউরোপে ৩টি আহবায়ক কমিটি রেজিস্ট্রেশনের কাজ সম্পন্ন করেছে। দেশ- বিদেশের প্রায় ২ হাজার প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। শৈশবে ফিরতে এসব শিক্ষাথীরা নিবন্ধন সম্পন্ন করেছেন। এছাড়া স্কুলের বর্তমান শিক্ষক, প্রাক্তন শিক্ষক -কর্মচারী ও অধ্যয়নরত শিক্ষার্থীগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
পুনর্মিলনী আয়োজন কমিটির সদস্য সচিব এড মনজুর উদ্দিন আহমেদ শাহীন বলেন, ‘হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় দেশের প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম। ইতিমধ্যেই আমাদের এই প্রাণপ্রিয় বিদ্যালয়টি ১৪০ বছর অতিক্রম করেছে। ১৪০ বছরকে স্মরণীয় করে রাখার জন্য হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র গণ পুনর্মিলনীর আয়োজন করেছে’। জমকালো আয়োজনে সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে’। পুনর্মিলনী আয়োজন কমিটির আহবায়ক এড. ত্রিলোক কান্তি চৌধুরী বিজন বলেন, ‘স্কুল ক্যাম্পাসে সারাদিন ব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠান এবং সন্ধ্যায় জালাল স্টেডিয়ামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের উদ্বোধন করবেন হবিগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্র্যাকের চেয়ারপার্সন ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক দেবী চন্দ, পুলিশ সুপার এস এম মুরাদ আলী ও স্কুলের প্রধান শিক্ষক শেখ মোঃ আলফাজ উদ্দিন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com