মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিম্নমানের খাবার সরবরাহের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ১০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের কম ও নিম্নমানের খাবার সরবরাহের অভিযোগ পাওয়া গেছে।
হাসপাতাল সুত্রে জানা গেছে, রোগীদের খাবার সরবরাহ করার জন্য চলতি বছরের ১লা আগস্ট দরপত্র আহবানের মাধ্যমে ২০২৩-২৪ অর্থ বছরের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় থেকে মের্সাস কে বি কনস্ট্রাকশন নামে এক ঠিকাদারী প্রতিষ্ঠানকে দরপত্রের মাধ্যমে খাবার সরবরাহের দায়িত্ব দেওয়া হয়। ১ সেপ্টেম্বর থেকে হাসপাতালে খাবার সরবরাহ শুরু করে প্রতিষ্টানটি।
তবে দরপত্রে মের্সাস কে বি কনস্ট্রাকশন খাবার সরবরাহের দায়িত্ব পেলেও খাবার সরবরাহ করছেন উপজেলার শিবপাশা ইউনিয়নের মোস্তাকিন মিয়া নামের এক ব্যক্তি। দরপত্র মোতাবেক ভর্তিকৃত রোগীদের জনপ্রতি খাবার তালিকায় সপ্তাহের শনিবার, সোমবার, বুধবার ও শুক্রবারে সকালের নাস্তায় ১০০ গ্রাম পাউরুটি, ২ টি কলা, ১টি সিদ্ধ ডিম, ৫০ গ্রাম চিনি। দুপুরে ও রাতের খাবারে ৪০০ গ্রাম চালের ভাত, ৫০ গ্রাম ডাল, ১৭৫ গ্রাম মাছ দেয়ার নির্দেশনা রয়েছে। এ ছাড়া সপ্তাহের রোববার, মঙ্গলবার ও শুক্রবারে দুপুরে ও রাতের খাবারে রোগী প্রতি ৩০০ গ্রাম মাংস দেয়ার নির্দেশনা রয়েছে।
তবে দরপত্রে উল্লেখিত নির্দেশনা উপেক্ষা করে খাবার সরবরাহের দায়িত্বে থাকা সংশ্লিষ্টরা কম ও নিম্নমানের খাবার সরবরাহ করছেন রোগীদের।
এ বিষয়ে জানতে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান কে বি কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী মোঃ মনছুর রশীদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। কবে আমার লাইসেন্স ব্যবহার করেছে কিংবা কবে নাগাদ তারা খাবার সরবরাহ শুরু করেছে এটি ও আমি জানি না। মোস্তাকিন আমার বিভিন্ন সাইটে কাজ করতো। খাবার সরবরাহকারী মোস্তাকিন মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি রোজ যতটুকু পরিমান রোগীদের জন্য বরাদ্ধ রয়েছে ততটুকুই বাজার কিনে বাবুর্চির কাছে পৌঁছে দেই। বাবুর্চি যদি কোন অনিয়ম করে এটার দায়ভার তো আমার না।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন বলেন, বিষয়টি ওয়ার্ড ইনচার্জ দেখার কথা। যদি খাবারে অনিয়ম হয় তবে তিনি তা আবাসিক মেডিকেল অফিসারকে জানাবেন। বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com