সোমবার, ২০ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
তেলিয়াপাড়া বাগান থেকে ৫০ কেজি গাঁজা উদ্ধার আজমিরীগঞ্জের সাবেক পৌর প্রশাসক গোলাম ফারুক আর নেই কেন্দ্রীয় বিএনপি শোক নবীগঞ্জ উপজেলা নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে এজেন্ট হয়ে কাজ না করার নির্দেশ অন্যথায় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হুশিয়ারী নবীগঞ্জ ও বাহুবলে নিরপেক্ষ নির্বাচন চান গ্রেটবৃটেন ইউকে এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল মুহিত রাসেল হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন করবেন ১০৩১ আনসার সদস্য বানিয়াচং উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত মহাসড়কের মিরপুরে পিকআপ চাপায় ডেলিভারীম্যান নিহত হবিগঞ্জে জমকালো আয়োজনে বাংলা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিএনপি নেতা গোলাম ফারুকের মৃত্যুতে জিকে গউছের শোক মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্যই কল্যাণ মূলক কাজ করে যাচ্ছি-সৈয়দ শাহজাহান

স্বামীর হাতে খুন হওয়া আকলিমার শিশু সন্তান হাবিব প্রচন্ড জ্বরে ভোগছে ॥ ভাই-বোনের ভবিষ্যত নিয়ে চিন্তিত আকলিমার বড় মেয়ে তাহমিনা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১২১ বা পড়া হয়েছে

নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ স্বামীর হাতে খুন আকলিমার ৯ মাসের শিশুর শরীরে এখন প্রচন্ড জ্বর। গা পুড়ে যাবার উপক্রম। মায়ের দুধ ও উষ্ণতা না পেয়ে সে কেবল কান্না করছে। গতকাল বিকালে সরজমিন পরিদর্শনে গিয়ে আকলিমার সন্তানদের দুর্দশার চিত্র ধারন করেছেন এ প্রতিনিধি।
স্বামীর হাতে গত শনিবার খুন হয় ৭ সন্তানের জননী আকলিমার। স্বামী সুজন মিয়া পারিবারিক কলহের জেরে আকলিমাকে দুই হাত-পা কেটে হত্যা করার পর ঘাতক সুজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। নিহত আকলিমার সাতজন সন্তান রয়েছে। এর মধ্যে হাবিব সবার ছোট। অন্যান্য সন্তানরা হলো, তাহমিনা আক্তার (১৫), তানজিনা আক্তার (১৩), মমিনা আক্তার (১০), ছাবিনা আক্তার (৮), সাহেদা আক্তার (৫) ও আতাউর রহমান (৩)। বাবা জেলে, মা হারা এই এতিম সন্তানরা এখন চরম অসহায়ত্বের মাঝে দিনাতিপাত করছে।
গতকাল চুনারুঘাটের ‘আত্মার আত্মীয় পাগলা গ্রুপ’ সংগঠনের মাধ্যমে এতিম শিশুদের মাঝে এক মাসের খাবার ও নগদ অর্থ সরবরাহ করা হয়েছে। অর্থায়ন করেছেন আরিফুল হাই রাজিব ও সৈয়দ জাবের।
আকলিমাকে গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলার গাজীপুর ইউনিয়নের সোনাচং খেলার মাঠ সংলগ্ন একটি নির্জন রাস্তায় আক্রমন করে স্বামী সুজন মিয়া। দা দিয়ে প্রথমে স্ত্রীর দুই হাত ও দুই পা কেটে নেয় সুজন। আহত আকলিমা ৩ ঘন্টা মৃত্যুর সাথে লড়াই করে মৃত্যু বরণ করে।
পুলিশ ও এলাকাবাসিরা জানায়, প্রায় ১০ বছর পুর্বে গাজীপুর ইউপি’র সোনাচং গ্রামের আহম্মদ আলীর পুত্র সুজন মিয়ার সাথে ছনখলা গ্রামের আব্দুর রশীদের কন্যা আকলিমার বিয়ে হয়। এরই মাঝে তাদের সংসারে জন্ম নেয় ৭ সন্তান। অভাব অনটনের কারনে স্বামীর স্ত্রীর মাঝে প্রায় সময় ঝগড়া লাগতো। এ কারনে আকলিমা সুজনকে তালাক দেয়। তালাকের ৩ মাস পর আকলিমা নজরুল নামের এক লোকের সাথে বিয়ে হয়। এর আগে আকলিমার আরও দুইটি বিয়ে হয়েছে বলে জানান এলাকাবাসি। সুজনকে ছেড়ে বার বার বিয়ের করার বিষয় নিয়ে সুজনের মনে ক্ষোভ দেখা দেয়। সে স্ত্রীকে দুনিয়া থেকে সরিয়ে দিতে প্রতিজ্ঞা করে।
সুজন গাছ পালার ডাল সাফ করার কাজ করতো। তার হাতে সব সময় ধারালো দা থাকতো। এ দা দিয়েই স্ত্রীকে হাত-পা বিচ্ছিন্ন করে মারাত্মক জখম করে। এলাকাবাসি গুরুতর আহত অবস্থায় ওই গৃহবধূকে উদ্ধার করে প্রথমে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার দ্রুত অবনতি হতে থাকলে আকলিমাকে সিলেট উসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পথিমধ্যে আকলিমা মৃত্যুর কোলে ঢলে পড়েন। এ ঘটনায় সুজন মিয়াকে (৩৮) আটক করেছে পুলিশ। সুজন স্ত্রী হত্যার দায় স্বীকার করেছে।
এ দিকে আকলিমার বড় মেয়ে তাহমিনা আক্তার জানায়, তার বাবা মাদকাসক্ত ছিলেন। প্রায়ই নেশা করে বাড়ি ফিরে তাদের মাকে নির্যাতন করতো। বাবা আমাদের ভরণপোষণ করতো না। মা-ই তাদের একমাত্র ভরসা ছিলো। সেই মায়ের হাত-পা কেটে হত্যা করার পর তারা এখন চরম দুর্ভাগা। সে কান্নাজড়িত কন্ঠে জানায় আপনারাই এখন আমাদের ভরসা। আপনারা আমাদের বাঁচান। আমি আপনাদের সাহায্য চাই। ৯ মাসের ছোট ভাই ও অন্যান্য ভাই বোনদেরকে সে কি ভাবে বাঁচিয়ে রাখবে এর কোন পথ খোঁজে পাচ্ছেনা তাহমিনা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com