রবিবার, ১২ মে ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

শিক্ষাবিদ আব্দুল হান্নান চৌধুরী বৃত্তি প্রদান অনুষ্ঠানে অভিভাবকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক দেবী চন্দ যোগ্যতা অর্জন করলে নিজেদের মত প্রকাশের স্বাধীনতা থাকবে

  • আপডেট টাইম শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৮৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ অভিভাবকদের উদ্দেশ্যে বলেছেন- মেয়েদেরকে স্বাবলম্বী এবং যোগ্যতাসম্পন্ন না করে বিয়ে দেবেন না। মেয়ে যদি যোগ্যতাসম্পন্ন হয় তাহলে ভাল পাত্রের অভাব হবে না। তিনি বলেন- বেগম রোকেয়া বলেছেন “মেয়েদের শিক্ষা দিয়ে ছেড়ে দাও, ওরা অন্ন বস্ত্র নিজেরাই যোগাড় করতে পারবে।” এর জলন্ত উদাহরণ আমি। আমি এখন জেলা প্রশাসক। আমার কোন কিছুর অভাব নেই। ছাত্রীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন- তোমরা নিজেদের যোগ্যতাসম্পন্ন করে গড়ে তুলতে এবং নিজেদের ভবিষ্যত বিষয়ে সতর্ক থাকবে। নিজেদের যোগ্য করে গড়ে তুললে কোন কিছুর অভাব হবে না। যোগ্যতা অর্জন করলে নিজেদের মত প্রকাশের স্বাধীনতা থাকবে।
গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জের জেলা প্রশাসকের সভাকক্ষে বৃহত্তর সিলেট তথা হবিগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সামাজিক সচেতনতা বিষয়ে কথা বলতে গিয়ে জেলা প্রশাসক দেবী চন্দ বলেন- নিজেদের বাড়ির ময়লা আবর্জনা ঝুড়িতে রেখে পরবর্তীতে নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে। ড্রেনে ময়লা-আবর্জনা ফেলার কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়, এ ব্যাপারে আমাদের সচেতন হতে হবে। ডেঙ্গু আক্রান্ত হয়ে আমাদের কর্মকর্তা মারা গেছেন। অনেকেই মারা যাচ্ছে। কাজেই ডেঙ্গু থেকে বাঁচতে আমাদের সচেতন থাকতে হবে। জেলা প্রশাসক দেশে শিক্ষার উন্নয়নে এবং দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় ভূমিকা রাখার জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।
দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সম্পাদক ও এনটিভি হবিগঞ্জ প্রতিনিধি হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আলফাজ উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, মরহুম আব্দুল হান্নান চৌধুরীর ছেলে সুইডেন প্রবাসী কমিউনিটি লিডার আব্দুল বাছিত চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ডিবিসি জেলা প্রতিনিধি মোঃ ফজলুর রহমান। অনুষ্ঠানে শিক্ষাবিদ মরহুম আব্দুল হান্নান চৌধুরীর জীবনী পাঠ করেন হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক শিউলী রানী দাশ।
এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি ও আরটিভি প্রতিনিধি সায়েদুজ্জামান জাহির, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ও এশিয়ান টিভি প্রতিনিধি এস এম সুরুজ আলী, দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার স্টাফ রিপোর্টার সৈয়দ ইব্রাহীম মিজান ও ফয়সল মাহমুদ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোঃ বোরহান উদ্দিন স্বাধীন। গীতা থেকে পাঠ করেন হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র বিধু দাশ আবির। অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীকে দুই হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়া গরমে শিক্ষার্থীদের কষ্ট লাঘবে পইল মহিলা মাদ্রাসা ও বড়কোটা জনকল্যাণ উচ্চ বিদ্যালয়কে দুটি করে সিলিং ফ্যান উপহার দেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com