সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

ব্যাপক অনিয়ম, দুর্নীতি এবং মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তির প্রতিবাদে ॥ বাহুবল উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন আজ

  • আপডেট টাইম সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ১৩১ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের ব্যাপক অনিয়ম, দুর্নীতি এবং মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ডেকেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ। আজ সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনের রাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হবে। এ বিষয়ে গতকাল রবিবার উপজেলার সর্বত্র মাইকযোগে প্রচারণা চালানো হয়েছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডা. আবুল হোসেন বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান-এর নিজ গ্রাম কচুয়াদি’র একটি রাস্তা উন্নয়নের লক্ষ্যে বরাদ্দ আসে। কোন কারণ ছাড়াই এ প্রকল্পের ফাইলে স্বাক্ষর দিতে অপারগতা প্রকাশ করে উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান। ফলে প্রকল্পটি বাতিল হয়ে যায়। এ ব্যাপারে ওই মুক্তিযোদ্ধার দাখিলকৃত অভিযোগ তদন্তকালে স্থানীয় কোন কোন মুক্তিযোদ্ধা সাক্ষ্য প্রদান করেন। এতে ক্ষেপে যান উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান। তিনি তদন্ত কর্মকর্তার সামনেই মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে কটুক্তি করেন।
এ ঘটনার জের ধরে তিনি মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে অপমানজনক কথাবার্তা বলেই বেড়াচ্ছেন। ইদানিং উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে ড্রেন নির্মাণ প্রকল্পে বরাদ্দ আসে। কিন্তু উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান তাতে স্বাক্ষর না দেয়ায় প্রকল্পটি বাতিল হয়ে যায়। এছাড়াও উপজেলা পরিষদস্থ বঙ্গবন্ধু ম্যুরাল ও শহীদ মিনারের ওয়াকওয়ে নির্মাণসহ কমপ্লেক্সের ভেতরকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বরাদ্দ আসে। কিন্তু উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান-এর অবহেলা ও কামখেয়ালিপনার কারণে যথাসময়ে প্রকল্পগুলো বাস্তবায়ন না হওয়ায় অর্থ ফেরত যায়।
তিনি আরো বলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের অবহেলা ও খেয়ালিপনার কারণে আরো অনেক জনবান্ধব প্রকল্প ভেস্তে গেছে। তিনি নিজে এবং তার পুত্র সৈয়দ ইসলাম নানা ভাবে জনসাধারণকে হয়রানী ও প্রতারণা করে গাড়ি-বাড়ি ও বিপুল অর্থ-বিত্তের মালিন বনে গেছেন। তাদের আচরণে জনমনে মারাত্মক ক্ষোভ বিরাজ করছে।
ডা. আবুল হোসেন বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের এহেন অনিয়ম, দুর্নীতি ও মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা বিদ্বেষী আচরণের প্রতিবাদে সোমবার সকাল ১১টায় মানববন্ধন ও মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের আয়োজন করা হয়েছে। মানববন্ধনে রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com