সোমবার, ২০ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
তেলিয়াপাড়া বাগান থেকে ৫০ কেজি গাঁজা উদ্ধার আজমিরীগঞ্জের সাবেক পৌর প্রশাসক গোলাম ফারুক আর নেই কেন্দ্রীয় বিএনপি শোক নবীগঞ্জ উপজেলা নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে এজেন্ট হয়ে কাজ না করার নির্দেশ অন্যথায় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হুশিয়ারী নবীগঞ্জ ও বাহুবলে নিরপেক্ষ নির্বাচন চান গ্রেটবৃটেন ইউকে এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল মুহিত রাসেল হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন করবেন ১০৩১ আনসার সদস্য বানিয়াচং উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত মহাসড়কের মিরপুরে পিকআপ চাপায় ডেলিভারীম্যান নিহত হবিগঞ্জে জমকালো আয়োজনে বাংলা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিএনপি নেতা গোলাম ফারুকের মৃত্যুতে জিকে গউছের শোক মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্যই কল্যাণ মূলক কাজ করে যাচ্ছি-সৈয়দ শাহজাহান

নবীগঞ্জে বৃষ্টি ॥ আহা কী আনন্দ !

  • আপডেট টাইম সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ১১৯ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ দীর্ঘ ১০/১৫ দিন তীব্র তাপদাহের পর গত কয়েক দিনের স্বস্তির বৃষ্টি নেমেছে নবীগঞ্জে। মানব জীবনে নেমে এসেছে প্রশান্তি। আর এতেই বৃষ্টি উপভোগ করতে আনন্দে মেতেছেন ছোট-বড় সবাই। বিশেষ করে পল্লী এলাকার শিশু-কিশোররা মেতে উঠেছে উৎসবে। রবিবার (১৮ জুন) সকাল থেকেই নবীগঞ্জের আকাশ মেঘে ঢাকা। তারপর শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। মাঝে মাঝে বজ্রপাতও হচ্ছে উপজেলার বিভিন্ন এলাকায়। এরপর বেলা ১০টার পর শুরু হয় ঝুম বৃষ্টি।
এ সময় নবীগঞ্জ উপজেলার বিভিন্ন খাল ও নদীর তীরে দেখা যায়, শিশু-কিশোর ও তরুণদের আনন্দ উল্লাস। পাশাপাশি আনন্দে মেতেছেন বড়রাও। কেউ পানিতে ফুটবল নিয়ে খেলছে, কেউ ঝাঁপ দিচ্ছে নদীতে। কেউ জাল দিয়ে মাছ শিকার করছে। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বৃষ্টি নামলেই খাল বা নদীতে ছুটে আসে শিশু-কিশোর ও তরুণরা। ঘণ্টার পর ঘণ্টা থাকে পানিতে। কেউ খেলনায় মেতে উঠে। কেউ মাছ শিকার করে, আবার কেউ সে দৃশ্য দেখে আনন্দ ভোগ করে। জীবন মিয়া নামে এক তরুণ বলেন, ‘গত কয়েকদিনের গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। তবে ক’দিন ধরে বৃষ্টি নামায় কিছুটা স্বস্তি ফিরেছে। তাই বৃষ্টি উপভোগ করতে বন্ধুরা মিলে খালের পাড়ে এসেছি মাছ শিকার করতে।’ আর সোহাগ নামে আরেক তরুণ জানান, ‘বৃষ্টি হলেই নদীতে আসা হয়। এখন কোথাও পুকুর না থাকায় ছোট বেলার পুকুরে সাঁতার কাটার আনন্দ পাওয়া যায় না। তবে নদীতে এসে পানিতে ঝাঁপাঝাঁপি করলে ছোট বেলার স্মৃতি মনে পড়ে যায়। পানিতে মাছ শিকার করতে দেখা যাচ্ছে কয়েক জন কিশোরকে। এদিকে সাঁতার না জেনে শিশুরা নদীতে মাছ শিকারে আসায় ঝুঁকির কথা জানান স্থানীয়রা। ফারহান নামে এক স্থানীয় ছাত্র বলেন, প্রায় প্রতিদিনই ছোট ছোট ছেলে-মেয়েরা নদীতে গোসল করতে নামে। জাল দিয়ে মাছ শিকার করে। এদের অনেকেই সাঁতার জানে না। আর সুদিন মিয়া নামে আরেকজন বলেন, সাঁতার না জেনে নদীতে নামায় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। আশপাশের এলাকার বাচ্চারাই মূলত বেশি আসে এখানে। অভিভাবকদের এ বিষয়ে নজর দিতে হবে। না হলে যে কোনো দিন বড় ধরনের দুর্ঘটনা ঘটবে। এই বৃষ্টির কারনে মানব জীবনে যেমন স্বস্তি এসেছে। আবার কোন কোন এলাকায় ভোগান্তি বাড়ছে। জলাবদ্ধতার কারনে পৌর নাগরিকগণ পড়েছেন চরম দূর্ভোগে। বিভিন্ন এলাকায় জলবদ্ধতার কারনে জন জীবন অতিষ্ট। অন্যদিকে উক্ত বৃষ্টির ফলে জেলেদের মাঝে কিছুটা হাসিঁ ফুটেছে। ছোট ছোট মাছ বাজারে আসায় ক্রেতারাও বেজায় খুশি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com