বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরে ২ শিশুসহ আত্মহননকারী ফেরদৌসী মামলার অগ্রগতি নেই

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ আগস্ট, ২০১৪
  • ৩৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে সমাজচ্যুত হওয়ায় ফেরদৌসী ২ সন্তানসহ আত্মহননের ৩ বছর হলেও মামলার অগ্রগতি নেই। আবারও প্রভাবশালী ও গ্রাম্য মোড়লদের কারনে সুষ্ঠু বিচার না পাওয়ার আশংকা এবং দু’শিশুর শিক্ষাজীবন বিনষ্ট হচ্ছে বলে মনে করছেন তার স্বজনরা। ফেরদৌসী আত্মহননের পর ম্যাজিষ্ট্রেট রোকন উদ দৌলা সহ কয়েকজন বেঁচে যাওয়া দু’শিশুর শিক্ষা খরচের ব্যয়ভার গ্রহণ করলেও স্থানীয় মোড়লদের কারনে এখন সেই সুযোগ বন্ধ হয়ে গেছে। এদিকে লেখাপড়ার বদলে কদ্দুছুর রহমান জীবন তার সৎ মা’র চায়ের দোকানে কাজ জুটেছে। অন্যদিকে ৭ বছর হলেও মেয়ে বলে মর্জিনা pic 15আক্তার ঝর্ণার পড়ালেখা বন্ধ রয়েছে। আশ্চর্যজনক বিষয় ১৪ বছর বয়েসী জীবন নবম শ্রেনীর থাকার কথা থাকালেও চায়ের দোকানে কাজের পাশপাশি প্রথম শ্রেনীতে পড়ালেখা করছে।
হবিগঞ্জের মাধবপুর উপজেলার সুলতানপুর গ্রামের দুবাই প্রবাসী জিলন মিয়ার স্ত্রী ফেরদৌসী বেগম (৩৫) এর সাথে একই এলাকার আব্দুল কাদির নামে জনৈক যুবকের পরকিয়া প্রেমের সম্পর্ক রটনা করে জিলনের ভাই ও ভাবীরা। এ ঘটনাকে কেন্দ্র করে ২০১১ সালের ১৪ আগস্ট গ্রাম্য মাতব্বরা মহব্বত হাজীর বাড়িতে এক সালিশ বৈঠক বসে। বৈঠকে একই সাথে কাদির ও ফেরদৌসীকে কান ধরে উঠবস ও ৫ জন মৌলভী ডেকে তওবা করার নির্দেশ দেয়া হয়। কাদির এ নির্দেশ পালন করলেও ফেরদৌসী তা করেনি। ফলে মাতব্বররা তাকে সামজচ্যুত করা হয়। সালিশের পরদিন ১৫ আগষ্ট চট্টগ্রাম থেকে সিলেটগামী সুরমা মেইল ট্রেনের নিচে ৪ সন্তানানসহ আত্মহত্যার জন্য ঝাপ দেয় ফেরদৌসী। ঘটনাস্থলে প্রাণহারান ফেরদৌসি, তার মেয়ে বন্যা, হাসপাতালে নেয়ার সময় মারা যায় তার ছেলে শাওন। কিন্তু ভাগ্যক্রমে বেচে যায় তার ছেলে কদ্দুছুর রহমান জীবন ও মেয়ে ঝর্না। এরা গুরুতর আহত হয়। ঘটনাটি জানার পরই জিলন মিয়া দুবাই থেকে দেশে চলে আসেন। জিলন মিয়া দেশে আসার পর ফেরদৌসি ও ২ সন্তানের দাফন সম্পন্ন করা হয়। আহত ২ সন্তানকে হাসপাতালে অসুস্থ অবস্থায় রেখেই কর্মস্থল দুবাইয়ে ফিরে যান জিলন মিয়া। অর্থাভাবে ২ শিশুর চিকিৎসা হচ্ছে না। এমন খবর জানাজানি হলে সারা দেয় অনেক হৃদয়বান মানুষ। ঘটনাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জের তৎকালীন জেলা প্রশাসক মাহমুদ হাসান, রাজউক এর নির্বাহী ম্যাজিষ্ট্রেস্ট রোকন-উদ-দৌলার মানব কল্যাণ সমিতির কর্মর্কতারা। তারা অসুস্থ শিশু দু’টির পাশে দাড়ান। এ সময় তারা সহ কয়েকটি সংগঠনের শিশু দু’টির লেখাপড়ার দায়িত্ব গ্রহণ করে। প্রায় ১ মাস চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠে তারা। এর পর থেকে তাদের ঠিকানা হয়, নানার বাড়ী সেজামুড়া গ্রামে। এদিকে ১৬ আগস্ট ফেরদৌসিকে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে মাধবপুরর থানার এসআই ইয়াছিনুল হক বাদি হয়ে অজ্ঞাত লোকজনদের আসামী করে মামলা দায়ের করেন। (মামলা নং-৪৮৫/১১)। মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাহান ভূইয়া প্রায় ২ মাস মামলাটি তদন্ত শেষে আন্দিউড়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, গ্রামের মোড়ল তপন চন্দ্র দেব, মলাই মিয়া, আব্দুর রহমান চৌধুরী, ফজলুর রহমান, হাজী মহব্বত খা, করিম খা, ফুরুক মিয়া, রঙ্গু মিয়া, মোহাম্মদ আলী, আবু তাহের, রহিম, সুমন চৌধুরী, ফরিদ চৌধুরীর নাম উল্লেখ করে ১৪ অক্টোবর তদন্ত প্রতিবেদন দাখিল করেন। অন্যদিকে ফেরদৌসীর মৃত্যুর ৬ মাস পর দুবাই থেকে ফিরে জিলন মিয়া সুলতানপুর গ্রামের হুসেন আলীর মেয়ে হালেমা খাতুনকে বিয়ে করে বাধে নতুন সংসার। কিছুদিন পর জিলান আবারও চলে যায় কর্মক্ষেত্রে দুবাইয়ে। এর পর শিশু দু’টিকে জোরপূর্বক তাদের সৎ মা হালেমা খাতুনসহ গ্রাম্য মাতব্বররা বাবার বাড়ি নিয়ে আসে। এখন তাদের ঠাই হয়েছে হালেমা খাতুনের পিতার চায়ের দোকানে। দু’বেলা দু’মোঠো ভাতের আশায় উপায়ন্তর না দেখেই শিশু জীবন বাধ্য হয়েই চায়ের দোকানে কাজ করছে। তবে মেয়ে বলে ৭ বছর বয়েসী ঝর্নার ভাগ্যে স্কুলে যাওয়ার সুযোগ নেই।
এ ব্যাপারে ফেদৌসির পিতা ফজলুর রহমান, মা রাবেয়া খাতুন, ভাই মুরাদ ও বোন নার্গিসের সাথে কথা বললে তারা জানান, জীবন ও ঝর্নাকে তারা লেখাপড়া না করিয়ে একজনকে ঝি এর কাজ এবং অপরজনকে চায়ের দোকানে কাজ দিয়েছে। স্বাক্ষীদেরকেও স্বাধীনভাবে স্বাক্ষী দিতে বাধা দেয়া জচ্ছে। তারা জানান, গ্রাম্য মাতব্বরদের কথামতো জিলন মিয়া জীবন ও ঝর্ণাকে সুলতানপুরে নিয়ে যায়। এর পর থেকে তাদেরকে নানার বাড়ীতে আসতে দিচ্ছে না। এমনকি তারাও সেখানে গিয়ে তাদের সাথে দেখা করতে পারছেন না। তারা বলেন, যারা ফেরদৌসীকে হত্যা করেছে তাদের ফাসি চাই। এ ব্যাপারে শিশু জীবন জানায়, লেখাপড়ার পাশাপাশি সৎ মায়ের পিতার চায়ের দোকানে কাজ করে। সে আরও বলেন তাদেরকে নানার বাড়ীতে যেতে দেয়া হয় না। নানা, নানি, মামা, খালাদের দেখতে খুব ইচ্ছা করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com