শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে সরকারী রাস্তা দখল করে জোরপূর্বক দেয়াল নির্মাণের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ১৪৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কারখানা গ্রামে সরকারী রাস্তা দখল করে জোরপূর্বক দেয়াল নির্মাণের অভিযোগে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছেন এক ব্যক্তি। গত ৪ এপ্রিল গ্রামবাসীর পক্ষে জিলু মিয়া নামের এক ব্যক্তি ওই অভিযোগ করেন। এর প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ ও সার্ভেয়ার। অভিযোগে উল্লেখ ও গ্রামবাসী বলেন, ওই গ্রামের নামদার মিয়া, ছুফি মিয়া, লতিব মিয়া, রাকিব মিয়াসহ তাদের পক্ষের লোকজন সরকারী গোপাট, খাল রকম ভূমি দখল করার চেষ্টা করছে। যা এলাকার জনসাধারণ ও যানবাহন চলাচলের একমাত্র রাস্তা হিসাবে দীর্ঘদিন যাবত ব্যবহৃত হয়ে আসছে।
অভিযোগে উল্লেখ করা হয়, উল্লেখিতরা গত ৩১ মার্চ সকাল ৮ টার দিকে ওই রাস্তা দখল করার উদ্দেশ্য ঘর দরজা নির্মাণ সহ বাউন্ডারী দেয়াল নির্মাণ করে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এ ঘটনায় গ্রামবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ বিশিষ্ট ব্যক্তিবর্গকে অবহিত করে। সকল বাধা ও সামাজিক বিচার পঞ্চায়েত অমান্য করে দেয়াল নির্মাণ চালাতে থাকে প্রভাবশালীরা। অবশেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ৫ এপ্রিল বুধবার দুপুরে নবীগঞ্জ থানার ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির এস,আই ফজলুল হক ও উপজেলা সার্ভেয়ার হাবিবুর রহমান সহ একদল পুলিশ ঘটনাস্থল পৌঁছে জবরদখলকারীদের দেয়াল নির্মাণে বাঁধা প্রদান। তাদের বাধাও অপেক্ষা করে দখল কার্যক্রম অব্যাহত রাখে অভিযুক্তরা। এতে পুলিশ, সরকারী সার্ভেয়ার সহ পঞ্চায়েত পক্ষের লোকজনের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও এলাকাবাসীর মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। এ এনিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। এ ঘটনায় প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন সচেতন মহল।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com