বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়াচঙ্গে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জায়গা দখলের চেষ্টার অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ১০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ডিএমপিতে কর্মরত সহকারি পুলিশ সুপার নিউটন দাস সবুজ ও তার দলবলের বিরুদ্ধে এক বীর মুক্তিযোদ্ধার মালিকানাধীন ৭৫ শতক ভূমি দখলের পায়তারা করার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয় মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকি ধামকিসহ জলাশয় থেকে মাছ, বাঁশ, পাটি ও পানি সেচের মেশিন লুটপাটেরও অভিযোগ করা হয়। ওই পুলিশ কর্মকর্তার দাপটে থানা কিংবা আদালত কোথাও বিচার না পেয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা বানিয়াচং উপজেলার সেকান্দরপুর গ্রামের আকল দাস। গতকাল ২৭ মার্চ সোমবার হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা বলেন, বানিয়াচং উপজেলার সেকান্দরপুর মৌজার জেএল নং-১৮, আরএস দাগ নং-১/২ এর ৭৫ শতক ভূমি তিনি সরকার কর্তৃক বন্দোবস্ত নেন। পরে ওই ভূমি তিনি ও তার স্ত্রী কিরণ বালা দাসের নামে নামজারী করান। এ ভূমির আয় ও সরকার থেকে প্রাপ্ত ভাতায় তিনি ৩ ছেলে ও ৪ মেয়ের ভরণ পোষণসহ লেখাপড়া করাচ্ছেন। সম্প্রতি সহকারি পুলিশ সুপার নিউটন দাস সবুজের নেতৃত্বে একই গ্রামের সাজু দাস, কৃপেন্দ্র দাশ, লিপ্টন দাস, করুণা দাশের নেতৃত্বে একদল ভূমিদস্যু ওই ভূমি দখলের পায়তারা করে। গত বছরের ২৮ ডিসেম্বর তার নিকট ৩ লক্ষ টাকা চাঁদা চায় ভূমিদস্যুরা। চাঁদা দিতে অস্বীকার করলে ৩০ ডিসেম্বর ২ লক্ষ টাকার মাছ লুট করে নেয় উল্লেখিতরা। এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধার ছেলে সজিব দাস ৩১ ডিসেম্বর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বানিয়াচং আদালতে মামলা দায়ের করেন।
আদালত মামলাটি তদন্ত করার জন্য বানিয়াচং থানার ওসিকে নির্দেশ দিলেও এএসপি নিউটন দাসের প্রভাবে পুলিশ কোনো তদন্তই করেনি। এ বিষয়ে পুলিশ কথা বলতেই নারাজ। এদিকে গত ১৬ মার্চ বীর মুক্তিযোদ্ধার ছেলেরা মাছ ধরতে সেচের মেশিন বসালে উল্লেখিতরা দেশীয় অস্ত্র দিয়ে তাদের ওপর হালা চালায় এবং মাছ ধরার জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। এ ঘটনাটি স্থানীয় মুরুব্বিয়ান ও গণ্যমান্য ব্যক্তিদের অবগত করলে সালিশ বিচারও হয়। কিন্তু তারা রায় না মানায় বর্তমানে বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবার পরিজন নিয়ে আতংকে দিনাতিপাত করছেন। পুলিশ কর্মকর্তার কাছে একজন বীর মুক্তিযোদ্ধা অসহায় হয়ে পড়েছেন। ন্যায় বিচার পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। তিনি এ বিষয়ে প্রতিকার দাবি করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com