মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

বেপরোয়া টমটম চালকদের জ্বালায় অতিষ্ঠ শহরবাসী

  • আপডেট টাইম বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ১৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বেপয়ারা টমটম চালকদের জ্বালায় অতিষ্ঠ শহরবাসী। চাহিদা মত ভাড়া না দিলে যাত্রীদের সাথে জড়িয়ে পড়েন তর্ক-বিতর্কে। নিয়ম নীতির কোন প্রকার তোয়াক্কা না করে ইচ্ছামতো ভাড়া আদায়ে সকল কৌশল প্রয়োগ করে চালকরা। পৌর কর্তৃপক্ষের র্নিধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়া আদায়ে মরিয়া হয়ে উঠে চালকরা। কোন নিয়মনীতির বালাই যেন তাদের ধমন করতে পারছে না। পৌর কর্তৃপক্ষ এর কোন সুরাহ দিচ্ছে না।
গতকাল হবিগঞ্জ শহরে হঠাৎ করে টমটমের ভাড়া বাড়ানোর গুজবে চালক ও যাত্রীদের মাঝে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। কিন্তু কর্তৃপক্ষ জানিয়েছে টমটম ভাড়া বাড়ানো হয়নি। সকাল থেকে রাত ৮টা পর্যন্ত হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কিছু চালকরা সমিতির দোহাই দিয়ে উঠানামা ১০ টাকা করে আদায় করছে। কেউ দিতে না চাইলে তাদের সাথে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। তবে অনেক নারীরা মান সম্মানের ভয়ে চালকদের কথামতো উঠানামা ১০ টাকা করে দিতে বাধ্য হচ্ছে। ভাড়া বিষয়ে সুষ্টু সমাধানে জেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের আশু পদক্ষেপ কামনা করছে যাত্রী সাধারণ। নয়তো যে কোনো সময় বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা রয়েছে।
এ বিষয়ে পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম জানান, টমটমের ভাড়ার বিষয়ে পরবর্তীতে সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত নেয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com