শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বয়োবৃদ্ধ দম্পত্তিকে দলবেঁধে পিটিয়ে জখম ॥ আহত নারীর মাথার খুলি ফেটে গেছে হবিগঞ্জ শহরে দীর্ঘদিন পর স্বস্তির বৃষ্টি ॥ শহরবাসীর মাঝে উল্লাস চুনারুঘাটে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর মাজার জিয়ারত পৌর এলাকার অটোরিক্সা চালকদের যাচাই বাছাই কার্যক্রম ও তামাক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত জুমার খুৎবায় হাফেজ আমিনুল হক ॥ দুযকের আগুন থেকে রক্ষা পেতে হলে সন্তানদেরকে মক্তব ও মসজিদে পাঠান জেলা আইনজীবি সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি-ওবায়দুল হাসান ॥ অধিকার বঞ্চিত মানুষের কল্যাণ নিশ্চিত করতে কাজ করুন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৫ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ নবীগঞ্জে কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী সাজু মিয়া গ্রেপ্তার উপজেলা নির্বাচন বর্জনের আহবানে জেলা বিএনপির লিফলেট বিতরণ

নবীগঞ্জে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ॥ ভাংচুর ॥ আহত ৩

  • আপডেট টাইম সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ১২২ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে শহরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ভাংচুর করা হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান। এ ঘটনায় উভয় পক্ষের ৩জন আহত হয়েছেন। শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। গত শনিবার রাত ১১টার দিকে নবীগঞ্জ শহরে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে কয়েক দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৫ ডিসেম্বর হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে নাজিম উদ্দৌলা চৌধুরীকে আহবায়ক, সজীব খান, সৈকত আহমেদ, ইমরান রেজাকে যুগ্ম আহবায়ক করে কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটি ঘোষণার পরপর কেন্দ্রীয় ছাত্রলীগের দলীয় প্যাডে জাহিদুল ইসলাম রুবেলকে আহবায়ক করে অপর একটি কমিটির সংবাদ বিজ্ঞপ্তির কাগজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়িয়ে পড়ে। এরপর থেকে পাল্টা-পাল্টি কমিটিকে কেন্দ্র করে উভয় পরে নেতা কর্মীদের মধ্যে দেখা দেয় উত্তেজনা। শহরে উভয় পক্ষের আলাদা আলাদা শো-ডাউন লক্ষ্য করা যায়। যদিও নাজিম উদ্দৌলা চৌধুরীকে আহবায়ক করে দেয়া কমিটি বৈধ বলে জানায় জেলা ছাত্রলীগ। শনিবার রাত সাড়ে ১০ টার দিকে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক নাজিম উদ্দৌলার নেতৃত্বে ছাত্রলীগের নেতা কর্মীরা শহরের নতুন বাজার মোড়ে অবস্থান নেয়। কিচ্ছুক্ষণ অবস্থান নেয়ার পর নেতাকর্মীরা নিজ-নিজ বাসায় চলে যায়।
নাজিম উদ্দৌলা চৌধুরী অভিযোগ করে বলেন- রাত ১১টার দিকে তার অনুসারী কুর্শি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর নূর চৌধুরী (২৫) ও ছাত্রলীগ নেতা ইসমাম তালুকদার (২০) শহরের মরিয়ম মার্কেটের সামনে দাড়িঁয়ে ছিল। এ সময় অপর গ্রুপের ছাত্রলীগের আহবায়ক দাবীদার জাহিদুল ইসলাম রুবেলের নেতৃত্বে ২০-২৫ জন নেতাকর্মী জি আই পাইপ নিয়ে আব্দুর নূর ও ইসমাম তালুকদারকে ধাওয়া দেয়। এ সময় দৌঁড়ে তারা মরিয়ম মার্কেটের জেএমএস ফ্যাশন গ্যালারী নামক দোকানে আশ্রয় নিলে সেখানে গিয়ে আব্দুর নূর ও ইসমাম তালুকদারকে মারধর করা হয়। এসময় জেএমএস ফ্যাশন গ্যালারীর গ্লাস ও আসবাবপত্র ভাংচুর করা হয়। পরে খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে। আহত দুজনকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়।
এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে জাহিদুল ইসলাম রুবেল বলেন- হবিগঞ্জ জেলা ছাত্রলীগ বিএনপি-জামাতের অনুসারীদের দিয়ে নবীগঞ্জ ছাত্রলীগের কমিটি দেয়, এরপর কেন্দ্রে থেকে আমাদের কমিটি দেয়া হয়। রাতে নাজিম চৌধুরী ও তার লোকজন শহরে আমাদেরকে গালিগালাজ করে। এরপর আমরা ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। তিনি বলেন- এ ঘটনায় আমাদের পক্ষের ছাত্রলীগ কর্মী আহমেদ প্রিন্স আহত হয়েছেন।
নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক নাজিম উদ্দৌলা চৌধুরী বলেন- হবিগঞ্জ জেলা ছাত্রলীগ সুন্দর একটি কমিটি আমাদের উপহার দিয়েছে। এরপর পদ-বঞ্চিত কিছু নেতাকর্মী কেন্দ্রীয় ছাত্রলীগের ভুয়া প্যাডে অপর একটি কমিটি প্রকাশ করে। যার কোনো ভিত্তি নেই। রাতে আমরা ছাত্রলীগের নেতাকর্মীকে নিয়ে নতুন বাজার মোড়ে অবস্থান নেই। কিছুক্ষণ পর যে যার মতো চলে যায়। এসময় হঠাৎ করে পিছন দিক থেকে আব্দুর নূর ও ইসমামের উপর ছাত্রলীগের রুবেল, প্রমির নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মী নিয়ে অস্ত্রশস্ত্রসহ হামলা করে। এসময় একটি দোকান ভাংচুর করা হয়। তাদের হামলায় আহত আব্দুর নূর ও ইসমামকে নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসা দেয়া হয় । তিনি বলেন- এ বিষয়ে মাতৃসংগঠন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।
হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন বলেন- ছাত্রলীগের কমিটি নিয়ে ধাওয়া পাল্টা ঘটনার বিষয়টি আমার জানা নেই। তবে বাগবিতণ্ডা হয়েছে বলে শুনেছি। নাজিম উদ্দৌলা চৌধুরীকে আহবায়ক করে যে কমিটি দেয়া হয়েছে সেটা বৈধ এর বাহিরে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আর কোনো কমিটি নেই। তিনি বলেন- যারা কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাডে সভাপতি সম্পাদকের স্বাক্ষর সুপার এডিট বা জালিয়াতি করে বিভ্রান্তি সৃষ্টি করতে চেয়েছিল তারা, একাত্তার, পচাত্তরের দূসর ও জামাত-বিএনপির এজেন্ট।
এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ বলেন- সম্প্রতি ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com