শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়মের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ১৭৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলীর বিরুদ্ধে দুর্নীতি, অনিয়মের অভিযোগ আনা হয়েছে। নবীগঞ্জ বঙ্গবন্ধু একাডেমীর প্রধান শিক্ষক মোঃ আবুল হাসান চৌধুরী গত ৬ ডিসেম্বর সিলেট মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক বরাবর এ লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, নবীগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলীর দুর্নীতি চরম আকার ধারণ করেছে। অধ্যাপক মোঃ সফর আলী অধ্যক্ষের দায়িত্ব পাওয়ার পর থেকে বঙ্গবন্ধু একাডেমীর স্বঘোষিত সভাপতি হিসেবে জোড়পূর্বক মাসিক ৭ হাজার টাকা সম্মানি ভাতা আবার কখনও প্রধান শিক্ষকের স্বাক্ষর ও সীল দিয়ে ভুয়া ভাউচারের মাধ্যমে টাকা আত্মসাৎ করেছেন। বর্তমানে তিনি নবীগঞ্জ বঙ্গবন্ধু একাডেমীকে ধ্বংস করার জন্য বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। কলেজের অফিস সহকারী কাম হিসাব সহকারী মোঃ সুনাম উদ্দিন বিগত কয়েক মাস পূর্বে আমেরিকা চলে যান। কিন্তু ভারপ্রাপ্ত অধ্যক্ষ তার এমপিও বিল ও কলেজ প্রদত্ত ভাতার বিল করে তা দু’জনের মধ্যে ভাগ বাটোরা করে নেয়ার অভিযোগ রয়েছে। ফলে সরকারি অর্থ ও কলেজের আর্থিক ক্ষতি সাধিত হচ্ছে। কলেজটি সরকারি করনের প্রক্রিয়ার থাকায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, ঢাকা এর স্মারক নং- ৩৭.০০.০০০০.০৭০.০০২.০০৪.২০১৮-৮৮ তারিখ-২৭ আগস্ট ২০১৮ইং পত্রের নির্দেশে কলেজ পরিচালনা পর্ষদের কার্যক্রম বিলুপ্ত করেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা, স্মারক নং-৭এ/০৯ সি-২/২০১৩/৬৬৯৪ তারিখ : ২৮/০৮/২০১৬ খ্রিঃ পত্রের নির্দেশে নিয়োগ, স্থাবর-অস্থাবর সম্পদ হস্তান্তর ও অর্থ ব্যয়ের উপর নিষেধাজ্ঞা আরোপ করেন। তা সত্ত্বেও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলী বিগত ২৯/০৯/২০২২ তারিখে উনার স্বাক্ষরিত একটি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ করে বিগত ২৩/১১/২০২২ খ্রিঃ তারিখে সাক্ষাতকার গ্রহন করে নিয়োগ প্রক্রিয়া চালিয়েছেন যা সম্পূর্ণ বিধি বহির্ভূত এবং শিক্ষা মন্ত্রণালয় ও ডি.জি এর নির্দেশনার পরিপন্থি। তিনি গুটি কয়েক শিক্ষক নিয়ে একটি বলয় তৈরি করে তাদের মধ্য থেকে ৬/৭ জনকে দিয়ে আর্থিক সংশ্লিষ্ট কমিটি গঠন করে ইচ্ছেমতো সম্মানি ভাতা নিয়ে কলেজের আর্থিক ক্ষতি সাধন করে চলেছেন। উনার অদক্ষতা ও স্বেচ্চাচারিতায় কলেজে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি হয়ে আছে এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশের ব্যাঘাত ঘটছে। তার দুর্নীতি ও সকল অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য অভিযোগে দাবী জানানো হয়েছে।
এ বিষয়ে লিখিত অভিযোগকারী নবীগঞ্জ বঙ্গবন্ধু একাডেমীর প্রধান শিক্ষক মোঃ আবুল হাসান চৌধুরী জানান, প্রতিটি অভিযোগের সুর্নিদিষ্ট তথ্য প্রমাণ আমার কাছে আছে। আশা করছি ঐতিহ্যবাহী নবীগঞ্জ সরকারি কলেজের সুনাম অক্ষুন্ন রাখার স্বার্থে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা এ অভিযোগের অনুসন্ধান করে যথাযথ পদক্ষেপ নিবেন।
এ বিষয়ে অভিযুক্ত নবীগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি বারবার কল কেটে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com