শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মাধবপুরে বন্যায় ৫৬ প্রাথমিক ও ২টি মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ১২৭ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হবিগঞ্জের মাধবপুরে সোনাই ও খাষ্টি নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতি দিন দিন অবনতি ঘটেছে। আন্দিউড়া, ছাতিয়াইন, আদাঐর, বাঘাসুরা, বুল্লা ইউনিয়ন ও মাধবপুর পৌরসভার নিম্নাঞ্চলের গ্রামের কয়েক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। দেখা দিয়েছে গবাদিপশুর খাদ্য সংকট। উপজেলার ৫৬টি প্রাথমিক বিদ্যাল ও ২টি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ও কাস রুমে পানি উঠে যাওয়ায় বন্ধ ঘোষনা করা হয়েছে। গ্রামের আঞ্চলিক সড়ক ও কাচা রাস্তা বন্যার পানিতে ডুবে গেছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরন ও চিকিৎসার জন্য ২৯টি আশ্রয় কেন্দ্র ও মেডিকেল টিম গঠন করা হয়েছে। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল হোসেন জানান বন্যার পানি বিদ্যালয়ের মাঠ ও শ্রেনী কক্ষে উঠে যাওয়ায় আদাঐর লোকনাথ উচ্চ বিদ্যালয় ও বানেশ^র উচ্চ বিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়েছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ছিদ্দিকুর রহমান জানান উপজেলার ৫৬টি বিদ্যালয়ের মাঠে ও কাস রুমে পানি উঠে যাওয়ায় বন্ধ ঘোষনা করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান জানান- প্রায় ২ হাজার হেক্টর বোনা আমন, ২১৫০ হেক্টর আউস ও ২’শ হেক্টর শাকসবজি বন্যার পানিতে তলিয়ে গেছে। উপজলা মৎস কর্মকর্তা আবু আসাদ মোঃ ফরিদুর রহমান জানান- ১২২৫টি পুকুর বন্যায় পানিতে নিমজ্জিত হয়ে প্রায় পনে এক কোটি টাকার মাছ ভেসে গেছে।
মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলায় ১১টি ইউনিয়নে ২৯টি আশ্রয় কেন্দ্র ও মেডিকেল টিম গঠন করা হয়েছে। ইতিমধ্যে আশ্রয় কেন্দ্রে লোকজন আশ্রয় নিয়েছে। তাদেরকে প্রাথমিক ভাবে শুকনো খাবার দেয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে ত্রান দেয়া শুরু হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com