মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে ২ ডাকাতকে আটক করে পুলিশে দিয়েছে জনতা মাধবপুরে ৪০ লাখ টাকার ভারতীয় চুলসহ গ্রেপ্তার ২ শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখলের অভিযোগে সাবেক কাউন্সিলরসহ ৩ জন আটক নবীগঞ্জে বন্যার্তদের পাশে হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি হবিগঞ্জ প্রেসক্লাবের অর্ধবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নবীগঞ্জের বন্যার্ত পরিবারের মধ্যে যুক্তরাজ্য বিএনপি নেতা তানহা চৌধুরী তালহা’র পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত হবিগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডে বন্যা দুর্গতদের মাঝে মেয়রের চাল বিতরণ নবীগঞ্জ পৌরসভায় বন্যায় আশ্রয় কেন্দ্র গুলোতে নগদ অর্থ বিতরণ নবীগঞ্জে রাজরানী সুভাসীনি বালিকা উচ্চ বিদ্যালয়ে বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ মাধবপুরে দুর্ঘটনায় হাডল্যান্ড সিরামিক কর্মকর্তা নিহত

হবিগঞ্জে স্থাপন হচ্ছে তথ্য ও প্রযুক্তি (আইটি) প্রশিক্ষণ ও ইনকিউবেশন সেন্টার তরুণ-তরুণীরা পাবে সুবর্ণ সুযোগ ॥ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা-এমপি আবু জাহির

  • আপডেট টাইম সোমবার, ২৩ মে, ২০২২
  • ১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে উদ্যোক্তা এবং দক্ষ জনশক্তি তৈরি করার উদ্দেশ্যে হবিগঞ্জে ‘শেখ কামাল তথ্য ও প্রযুক্তি (আইটি) প্রশিক্ষণ ও ইনকিউবেশন সেন্টার’ স্থাপন করা হবে। এতে প্রশিণের আগেই কাজের নিশ্চয়তার জন্য শিল্প এবং প্রশিণ প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ তৈরিসহ সব ধরনের সহায়তা দেওয়া হবে।
সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাধ্যমে দেশের ১৪টি জেলায় সেন্টারগুলো স্থাপন করা হবে। জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি’র প্রচেষ্টায় হবিগঞ্জ জেলার সদর উপজেলায়ও ১৪টির মধ্যে একটি এটি নির্মাণে ব্যয় হবে প্রায় ১১৫ কোটি টাকা। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপ প্রকল্পটি বাস্তবায়ন করবে। যোগাযোগ করা হলে সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশনা ও তাঁর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সার্বিক তত্ত্বাবধানে প্রযুক্তি দ মানবসম্পদ তৈরির লক্ষ্যে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠা করা হচ্ছে। এর ফলে সরকার ও অ্যাকাডেমিয়ার সঙ্গে শিল্পভিত্তিক ইন্টিগ্রেশনের মাধ্যমে দেশে প্রযুক্তিভিত্তিক ইকোসিস্টেম গড়ে তোলা হবে। ১৪টি জেলার মধ্যে হবিগঞ্জ জেলার সদর উপজেলায়ও একটি সেন্টার স্থাপনের উদ্যোগ নেয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জেলাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন।
হাইটেক পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, আইটিভিত্তিক জনশক্তি তৈরির পাশাপাশি ছোট উদ্যোক্তা এবং ফ্রিল্যান্সারদের জন্য বিশেষভাবে সহায়ক হবে আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের কার্যক্রম। কম খরচে ইনকিউবেশন সুবিধা পাবেন উদ্যোক্তারা। সব ধরনের অবকাঠামো সুবিধা থাকবে কেন্দ্রটিতে। এখানকার প্রশিতিরা আবার নতুন প্রশিতি জনশক্তি তৈরি করবে। শুধু স্বাবলম্বীই নয়, আর্থিকভাবে তারা অত্যন্ত ভালো অবস্থান তৈরি করে নিতে সম হবে তারা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com