বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

মুজিব বর্ষের ঘোষণা গৃহহীন থাকবে না ॥ হবিগঞ্জে ৭৭৩ গৃহহীন পরিবার পাবে ভূমি সহ নতুন ঘর

  • আপডেট টাইম রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ২০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে ৩২৯০৪ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান করা হবে। আগামী ২৬ এপ্রিল সকাল ১১ ঘটিকায় একযোগে সারাদেশের বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। গতকাল শনিবার এক প্রেস ব্রিফিংয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান এ তথ্য জানান। হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়েকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজেন ব্যানার্জী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ রফিকুল আলম, আরডিসি মো: কামরুজ্জামান,জেলা তথ্য অফিসার পবন চৌধুরী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
এ সময় জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের প্রকল্প গ্রহণ করা হয়। সে অনুযায়ী ২০২০-২০২১ অর্থবছরে হবিগঞ্জ জেলার ৯টি উপজেলায় ১ম পর্যায়ে ৭৮৭টি এবং ২য় পর্যায়ে ৩৫৫টি গৃহ বরাদ্দ প্রদান করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আগামী ২৬ এপ্রিল সকাল ১১টায় ৩য় পর্যায়ে ৩২,৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন করবেন। ৩য় পর্যায়ে হবিগঞ্জ জেলার ৯টি উপজেলায় ৯৪১টি গৃহ বরাদ্দ প্রদান করা হয়েছে। আগামী ২৬ এপ্রিল ৭৭৩টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে। তন্মধ্যে আজমিরীগঞ্জ উপজেলায় ৩৫াট, চুনারুঘাটে ১০০টি, নবীগঞ্জ ২৭৫টি, বানিয়াচঙ্গে ১৫০টি, বাহুবলে ৭৫টি, মাধবপুরে ৫৮টি, লাখা য়ে ২৫টি, শায়েস্তাগঞ্জে ২০টি ও হবিগঞ্জ সদর উপজেলায় ৩৫টি। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা। এ নিয়ে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে জেলার ২০৮৩টি গৃহহীন পরিবার গৃহ প্রদানের মাধ্যমে পূনর্বাসন করা হবে।
জেলা প্রশাসক বলেন, এ কার্যক্রম বাস্তবায়নে জেলা প্রশাসন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) অক্লান্ত পরিশ্রম করেছে। সিলেটের বিভাগীয় কমিশনার নিয়মিত কার্যক্রম তদারকি করেছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলী কাজটি তত্ত্বাবধায়ন করেছেন। তিনি বলেন, সংসদ সদস্য ও জনপ্রতিনিধিগণসহ সকলের সার্বিক পরামর্শ ও সহযোগিতা এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। মিডিয়াতে ইতিবাচক তুলে ধরে সাংবাদিকগণ দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। এ জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি সফিকুর রহমান চৌধুরী, মোঃ ফজলুর রহমান, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক রাশেদ আহামেদ খান, সায়েদুজ্জামান জাহির, শফিকুল আলম চৌধুরী, আলমগীর খান, মোঃ নায়েব হোসাইন, মীর মোঃ আব্দুল কাদির, সৈয়দ মশিউর রহমান, এম সাজিদুর রহমান, আব্দুল জলিল, এম এ রাজা, কাজল সরকার, আমির হামজা, সনজব আলী প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com