বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে মামলা তোলে নিতে হুমকি ॥ ইজ্জতের মূল্য নির্ধারণ ৪৫ হাজার টাকা

  • আপডেট টাইম বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৮৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার পুরুষোত্তমপুর ভুমিহীন পাড়ায় ইজ্জতের মুল্য ৪৫ হাজার টাকা নির্ধারন করে ধর্ষণ মামলার ঘটনাটি রফাদফা করতে গ্রাম্য মাতব্বররা উঠে পড়ে লেগেছেন। এক পর্যায়ে তৃতীয় পক্ষের নিকট টাকা জমা রেখে অসহায় বাদিনীকে ভয় দেখিয়ে ১০০ টাকা মুল্যের ৩টি ষ্টাম্পে বাদিনীর স্বাক্ষর নিয়ে একটি আপোষনামা লেখা হয়েছে। কিন্তু আপোষ রফা বাদিনী না মানায় তাকে ও তার পরিবারের লোকজনকে নানা ভয়ভীতিসহ হুমকী দেয়া হচ্ছে। ফলে গ্রাম্য মাতব্বর ও সন্ত্রাসীদের ভয়ে বাদিনী ও তার পরিবার চরম আতংকের মাঝে রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বাদিনী আদালতের আশ্রয় নিবেন বলেও জানান।
স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার করগাওঁ ইউনিয়নের ছোট সাকুয়া (মুড়ারপাটলী) গ্রামের এক যুবতীর বিয়ে একই গ্রামে। সেই সংসারে একটি সন্তানও রয়েছে। এরই মধ্যে কুনজরে পড়ে পুরুষোত্তমপুর (ভুমিহীনপাড়ার) গ্রামের আনোয়ার মিয়া ছেলে কৌশেদ মিয়ার। এক পর্যায়ে ওই যুবতী গৃহবধুর সাথে কৌশেদ মিয়ার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ঘটনার প্রেক্ষিতে ১ম স্বামীর সংসার ত্যাগ করে যুবতী। তাদের মেলা মেশার এক পর্যায়ে বিয়ের জন্য চাপ দেয়যুবতী। কৌশেদ মিয়া বিদেশ থেকে এসে বিয়ে করবে বলে আশ^াস দিয়ে প্রবাসে চলে যায়। যুবতী চাকুরী নেয় চট্রগ্রামে একটি গার্মেন্স ফ্যাক্টরীতে। প্রবাস থেকে দেশে আসতে দেরী হওয়ায় কৌশেদ মিয়া চট্রগ্রামের জনৈক কাজীর মাধ্যমে মোবাইল ভিডিও কলে বিবাহ করেন এবং কাবিননামা সম্পাদন করে রাখেন। যার কপি রয়েছে ঊভয় পরিবারের কাছে। কথা থাকে দেশে ফিরে কাবিন নামায় স্বাক্ষর দিয়ে যুবতীকে ঘরে তোলে আনবেন কৌশেদ। সম্প্রতি কৌশেদ মিয়া দেশে এসে ওই যুবতীকে না জানিয়ে অন্যত্র বিয়ে করে। খবর পেয়ে চট্রগ্রাম থেকে বাড়ী এসে যোগাযোগ করলে কৌশেদ তাদের বাড়ি যায়। সেখানে গভীর রাত পর্যন্ত রুবিনা সাথে অবস্থান করে বাড়ি যেতে চাইলে যুবতী তাকে বাধা দেয়। এনিয়ে প্রেমিকজুটির মাঝে বাদানুবাদের এক পর্যায়ে যুবতীকে বেদরক মারপিট করে চলে আসে। আহত যুবতী হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা শেষে হবিগঞ্জে নারী ও শিশু নির্যাতন দমন আদালতে ধর্ষণের অভিযোগ এনে কৌশেদ মিয়ার বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করেন। মামলাটি পিবিআই হবিগঞ্জকে তদন্ত পুর্বক প্রতিবেদন দেয়ার নির্দেশ প্রদান করেন বিজ্ঞ বিচারক। খবর পেয়ে গ্রাম্য কতিপয় মাতব্বররা যুবতী ও তার পরিবারের লোকজনদের নানা ভয়ভিতী প্রদর্শন করে মামলা প্রত্যাহার করার জন্য। তাদের হুংকারে বাদিনী ও তার পরিবার আতংকিত হয়ে পড়ে। এক পর্যায়ে বাধ্য হয়ে বাদিনীর বড় বোন আপোষে সম্মতি দেন। বিগত ১ মার্চ সকালে গ্রাম্য পঞ্চায়েতে বিষয়টি সমাধানের সিদ্ধান্ত দেয় কতেক মাতব্বর। সিদ্ধান্ত অনুযায়ী বাদিনীকে নগদ ৪০ হাজার টাকা এবং মামলা প্রত্যাহার করতে খরচ বাবদ ১০ হাজার টাকা মাতব্বরদের হাতে রেখেই আপোষনামা লিখার সিদ্ধান্ত হয়।
এই ঘটনাটি এলাকায় জানাজানি হলে ধর্ষণের ঘটনার ন্যায় বিচার নিয়ে এবং অসহায় যুবতীর ভবিষ্যত জীবন নিয়ে প্রতিক্রিয়া দেখা দিয়েছে। স্থানীয় লোকজন ভয়ে প্রকাশ্যে কথা বলতে নারাজ। একটি মেয়ের ইজ্জতের মুল্য টাকা দিয়ে শোধকরা কতটুকু আইন সম্মত তা দেখার বিষয়।
এ ব্যাপারে যুবতী বলেন, তিনি ওই বিচারে সন্তুষ্ট নন। তিনি কৌশেদ মিয়াকে স্বামী হিসেবে পেতে চান। বিভিন্ন প্রশ্নের জবাবে অসাহায়ত্বের মতো কান্নায় ভেঙ্গে পড়েন যুবতী। মাতব্বর ময়না মিয়া বলেন, ভুল বুঝাবুঝির কারনে কোর্টে মামলা হয়েছিল। তা আপোষ করে দিয়েছি। না মানলে টাকা ফেরৎ দিয়ে দিব। এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই’র এসআই আমিনুল ইসলামের মোবাইল ফোনে যোগাযোগ করলে ফোনে সুইচ অফ পাওয়া যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com