বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের বিজয়ী চেয়ারম্যানের ফলাফল উচ্চ আদালতের রায়ে বহাল

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৯৩ বা পড়া হয়েছে

রাহিম আহমেদ ॥ গত বছরের ২৮ নভেম্বর অনুষ্টিত ৫ নং গোপায়া ইউপি নির্বাচনে সহিংসতা ও ব্যালট ছিনতাইয়ের অভিযোগ করেন দায়িত্বেথাকা প্রিসাইডিং অফিসার তার পরিলক্ষিতে ২নং ওয়ার্ডে পুর্ননির্বাচন এর সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচন কমিশন। পরে বিজয়ী চেয়ারম্যান আঃ মন্নান উচ্চ আদালতের শরনাপন্ন হন, গতকাল ৭ ফেব্রুয়ারী মহমান্য সুপ্রিম কোট সদর উপজেলার ৫নং গোপায়া ইউনিয়নের বিজয়ী চেয়ারম্যানে আঃ মন্নানের ফলাফল উচ্চ আদালতের রায়ে বহালের নির্দেশ দিয়েছেন। জানা যায়, সহিংসতা ও ব্যালট ছিনতাইয়ের অভিযোগে হবিগঞ্জ সদর উপজেলার ৫ নং গোপায়া ইউনিয়নের ২নং ওয়ার্ডে পুনঃনির্বাচনের সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচন কমিশন। বিষয়টি নিয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মন্নান উচ্চ আদালতের শরণাপন্ন হন। এরই প্রেক্ষিতে সোমবার ৭ ফেব্রুয়ারি উচ্চ আদালত এ রায় প্রদান করেন। গত ২৮ নভেম্বর হবিগঞ্জ সদর উপজেলার ৫ নং গোপায়া ইউনিয়ন এর আয়োজিত নির্বাচন শেষে সন্ধ্যায়, ভোট গণনা পর ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময়। বহুলা সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা-ভাংচুর ও ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করে একদল দূর্বৃত্ত। পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টিয়ার সেল ও ফাঁকা গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলায় ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৭০/৮০ জনকে আসামী করা হয়।
মামলা দায়েরের পর ওই ঘটনায় হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান চৌধুরী মিছবাহুল বারী লিটন ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ভোটের হিসেবে সব থেকে এগিয়ে মোঃ আব্দুল মন্নানের ভাতিজা আমিনুল ইসলাম ফয়সলকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে ১-২ দিন পর উভয় ব্যক্তি জামিনে বের হয়ে আসেন। প্রিজাইডিং অফিসারের দায়ের করা মামলায় উল্লেখ করা হয়েছিল ভোট গণনা শেষে ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময় হামলা, ভাঙচুর ও ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করা হয়েছে। বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল মন্নান এর সাথে যোগাযোগ করতে চাইলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে তার ভাতিজা শাহিনুর রহমান শাহিন জানান, গত ২৮ শে নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ভোট গণনা শেষে ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময় একদল দুর্বৃত্ত পূর্বপরিকল্পনা অনুযায়ী আমাদের বিজয় ঠেকাতে হামলা করে। যদিও পরবর্তীতে প্রশাসন টিয়ার সেল ও ফাঁকা গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে বিধি মোতাবেক কেন্দ্র ও হবিগঞ্জ সদর উপজেলায় ফলাফল ঘোষণা করে আমাদের প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত করা হয়েছিল। পরে কিভাবে কি হল আমরা জানি না, তবে আজকে উচ্চ আদালতের রায়ের মাধ্যমে গেজেট প্রকাশ করতে আর কোন বাধা রইল না।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com