শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও মাস্ক বিরতণ অনুষ্টানে ডাঃ মুশফিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ২১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এককালীন বৃত্তি প্রদান ও মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ শিল্পকলাডেমীর হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন-জেলা প্রশাসক ইশরাত জাহান। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইলিয়াছ বখত চৌধুরী জালাল, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর নজরুল ইসলাম ভূইয়া, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসিন আরাফাত রানা, জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, মোঃ নূরুল আমিন ওসমান, আব্দুল্লাহ সর্দার। বক্তব্য রাখেন বিকেজিসি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কবির, হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলফাজ উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা, অভিভাবক স্বপন লাল বণিক, শিক্ষার্থী ফারজানা তালুকদার, শাকিল হাসান প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোনআন থেকে তালাওয়াত করেন শিক্ষার্থী তাহমিদুর রহমান ভূইয়া ও গীতা পাঠ করেন রাজস্মিতা পাল। অনুষ্ঠান পরিচালনা করেন হিসাব রক্ষক রঞ্জন দেব।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন-শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিক। বছরের শুরুতেই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, উপবৃত্তিসহ বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা অর্জন করতে হবে।
সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেন-বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। শেখ হাসিনার বলিষ্ট ভুমিকায় দেশ আজ মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ভূয়শী প্রশংসা করে ডাঃ মুশফিক চৌধুরী বলেন, অনেক উন্নত দেশের আগেই বাংলাদেশের মানুষকে করোনার টিকা প্রদান করা হয়েছে। বাংলাদেশ করোনা টিকা উৎপাদনেও আগ্রহ প্রকাশ করেছে। তিনি বলেন, হবিগঞ্জ জেলা পরিষদ করোনার শুরু থেকে মানুষের পাশে দাড়িয়েছে। অসহায় কর্মহীন মানুষকে খাদ্য সামগ্রীর পাশাপাশি মাস্ক, স্যানিটাইজার, বিভিন্ন হাসপাতাল ও সামাজিক সংগঠনকে অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে। রাস্তাঘাটের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির উন্নয়নেও জেলা পরিষদ অগ্রনী ভূমিকা পালন করে আসছে। তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামীলীগকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় আসলে দেশের যেমন উন্নয়ন হয়, তেমনি অর্থনীতির চাকাও সচল হয়। উল্লেখ্য, গতকাল ৩১২ জন গরীব মেধাবী শিক্ষার্থীর মধ্যে ১৪ লাখ ৭৫ হাজার টাকার চেক তুলে দেয়া হয়। তন্মধ্যে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ২১৯ জনকে ৫ হাজার টাকা করে এবং জিপিএ-৪.৫ প্রাপ্ত ৯৩জনকে ৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান কর হয়। এ সময় প্রত্যেক শিক্ষার্থী ও অভিভাবককে হাতে ১টি করে মাস্ক প্রদান করা হয়।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com