বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার হত্যাকান্ড ॥ ১৭ বছরেও সম্পন্ন হয়নি বিচার কার্যক্রম ৬ বছরে স্বাক্ষ্য হয়েছে ৪৪ জনের বানিয়াচংয়ে নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবিগঞ্জে নতুন করে আরো ৭১ জন করোনায় আক্রান্ত ৫ পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ সদর হাসপাতালে নবজাতক চুরির ঘটনায় এক পিতার মামলায় অপর পিতা কারাগারে হবিগঞ্জে হঠাৎ বৃষ্টিতে শীতের তীব্রতা বেড়েছে পাইকপাড়ায় মর্ডান বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত ১০ চুনারুঘাটে গাঁজাসহ চোরাকারবারি ছাত্তার আটক ॥ ৯টি গরু উদ্ধার মক্রমপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন ॥ কাজী বাশার সভাপতি, শেখ আরিফ সাধারণ সম্পাদক মনোনীত বানিয়াচংয়ে মাস্ক পরিধানে প্রশাসনের পক্ষে সচেতনতামূলক অভিযান

হবিগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও মাস্ক বিরতণ অনুষ্টানে ডাঃ মুশফিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ১৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এককালীন বৃত্তি প্রদান ও মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ শিল্পকলাডেমীর হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন-জেলা প্রশাসক ইশরাত জাহান। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইলিয়াছ বখত চৌধুরী জালাল, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর নজরুল ইসলাম ভূইয়া, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসিন আরাফাত রানা, জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, মোঃ নূরুল আমিন ওসমান, আব্দুল্লাহ সর্দার। বক্তব্য রাখেন বিকেজিসি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কবির, হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলফাজ উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা, অভিভাবক স্বপন লাল বণিক, শিক্ষার্থী ফারজানা তালুকদার, শাকিল হাসান প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোনআন থেকে তালাওয়াত করেন শিক্ষার্থী তাহমিদুর রহমান ভূইয়া ও গীতা পাঠ করেন রাজস্মিতা পাল। অনুষ্ঠান পরিচালনা করেন হিসাব রক্ষক রঞ্জন দেব।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন-শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিক। বছরের শুরুতেই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, উপবৃত্তিসহ বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা অর্জন করতে হবে।
সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেন-বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। শেখ হাসিনার বলিষ্ট ভুমিকায় দেশ আজ মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ভূয়শী প্রশংসা করে ডাঃ মুশফিক চৌধুরী বলেন, অনেক উন্নত দেশের আগেই বাংলাদেশের মানুষকে করোনার টিকা প্রদান করা হয়েছে। বাংলাদেশ করোনা টিকা উৎপাদনেও আগ্রহ প্রকাশ করেছে। তিনি বলেন, হবিগঞ্জ জেলা পরিষদ করোনার শুরু থেকে মানুষের পাশে দাড়িয়েছে। অসহায় কর্মহীন মানুষকে খাদ্য সামগ্রীর পাশাপাশি মাস্ক, স্যানিটাইজার, বিভিন্ন হাসপাতাল ও সামাজিক সংগঠনকে অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে। রাস্তাঘাটের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির উন্নয়নেও জেলা পরিষদ অগ্রনী ভূমিকা পালন করে আসছে। তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামীলীগকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় আসলে দেশের যেমন উন্নয়ন হয়, তেমনি অর্থনীতির চাকাও সচল হয়। উল্লেখ্য, গতকাল ৩১২ জন গরীব মেধাবী শিক্ষার্থীর মধ্যে ১৪ লাখ ৭৫ হাজার টাকার চেক তুলে দেয়া হয়। তন্মধ্যে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ২১৯ জনকে ৫ হাজার টাকা করে এবং জিপিএ-৪.৫ প্রাপ্ত ৯৩জনকে ৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান কর হয়। এ সময় প্রত্যেক শিক্ষার্থী ও অভিভাবককে হাতে ১টি করে মাস্ক প্রদান করা হয়।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com