শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জের রিচি গ্রামের বিশিষ্ট মুরুব্বী সিরাজুল ইসলাম দুলাই আর নেই

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ৩১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রাম তথা এলাকার বিশিষ্ট মুরুব্বী, রিচি সমাজ কল্যাণ যুব সংঘ এর আজীবন সভাপতি, বার সমাজ কল্যাণ যুব সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি সিরাজুল ইসলাম দুলাই আর নেই। গতকাল সোমবার ভোর ৬টার তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহী ওয়াইন্নাইলাইহী রাজিউন। মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়ে, নাতী-নাতনী সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। সিরাজুল ইসলাম দুলাই এর মৃত্যু খবর শুনে তাকে শেষ বারের মত এক নজর দেখার জন্য এলাকার নারী-পুরুষসহ বিভিন্ন স্তরের মরহুমের বাড়ি ছুটে আসেন।
গতকাল বেলা ২ টায় রিচি শাহী ঈদ গা ময়দানে প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা নামাজের পূর্বে রিচি গ্রাম পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমানের সঞ্চালনায় মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ আব্দুল মজিদ খান, রিচি গ্রাম পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ আহছান উল্লাহ, হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল, হবিগঞ্জ জেলা পরিষদ সদস্য এডঃ সুলতান মাহমুদ, বার পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আকরাম আলী, রিচি ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রহিম, বিশিষ্ট মুরুব্বী মোঃ আরব আলী, রিচি সমাজ কল্যাণ যুব সংঘের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ বরকত আলী, সাধারণ সম্পাদক মোঃ জিতু মিয়া, পরিবারের পক্ষ থেকে মরহুমের চাচা রিচি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, বার পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়া, বড় ছেলে রকিবুল ইসলাম।
অবিরাম বৃষ্টি উপেক্ষা করে এলাকার বিশিষ্ট মুরুব্বী, যুব সমাজসহ বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যাক মুসল্লী জানাযা নামাজে অংশ গ্রহন করেন। পরে চুনারুঘাটস্থ মুরারবন্দ মাজার প্রাঙ্গণে দ্বিতীয় জানাযা নামাজ শেষে মুরারবন্দস্থ পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।
রিচি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম ফিরোজ মিয়ার বড় ছেলে, বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ নজরুল ইসলাম ও সাবেক ব্যাংক ম্যানেজার মরহুম তাজুল ইসলাম এর বড় ভাই, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলামের চাচাতো ভাই, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মুকিদুল ইসলামের পিতা সিরাজুল ইসলাম দুলাই দীর্ঘদিন যাবৎ বার্ধক্য জনিত রোগে ভোগছিলেন।
হবিগঞ্জ পশ্চিম এলাকার অসামাজিক কার্যকলাপ ও দাঙ্গা হাঙ্গামা প্রতিরোধ, আইন শৃংখলা সহ সার্বিক সামাজিক উন্নয়নে বলিষ্ট ভুমিকা পালন করেছেন রিচি সমাজ কল্যাণ যুব সংঘ এর এর আজীবন সভাপতি ও ২৩ গ্রাম নিয়ে গঠিত বার সমাজ কল্যাণ যুব সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি সিরাজুল ইসলাম দুলাই। এলাকার শিক্ষার উন্নয়নে উনার অবদান অপরিসীম। সামাজিক শালিসে ন্যায় বিচারে উনার ভূমিকা ছিল অনন্য। সিরাজুল ইসলাম দুলাই ১৯৮০ থেকে ২০২১ সাল পর্যন্ত একটানা ৪১ বছর রিচি সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি, ২০০২ সালে প্রতিষ্টাকাল থেকে ২০২০ আল পর্যন্ত ১৯ বছর ২৩ গ্রাম নিয়ে গঠিত বার সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতির দায়িত্ব পালন করেন।
সামাজিক কর্মকান্ডের পাশাপাশি রাজনৈতিক কর্মকান্ডেও সক্রিয় ছিলেন সিরাজুল ইসলাম দুলাই। তাঁর সক্রিয় কর্মকান্ডে হবিগঞ্জে কৃষক আজ প্রতিষ্ঠিত।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com