শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

সাংবাদিকতায় হাবিবুর রহমান চৌধুরী শামীম এর “কাব্যকথা সাহিত্য পুরস্কার-২০২১ লাভ”

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ২২৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় নবীন-প্রবীণ কবি সাহিত্যিকদের মেলবন্ধন তৈরির প্রত্যয়ে এগিয়ে চলা জাতীয় সাহিত্য সংগঠন কাব্যকথা সাহিত্য পরিষদ কেন্দ্রীয় কমিটি ও ইউসুফী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে ১২ নভেম্বর শুক্রবার বিকেলে সিলেট শহীদ মিনারে অনুষ্ঠিত হয় সিলেট সাহিত্য উৎসব-২১। অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট কবি মীর আব্দুল আলীম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক এমপি ও সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী। সভাপতিত্ব করেন কাব্যকথা সাহিত্য পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা কথাশিল্পী আরিফ মঈনুদ্দীন। পরিচালনায় ছিলেন জালাল খান ইউসুফি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিজিত চৌধুরী, সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যাপক ড. মো: দিদার চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বাংলার মূখ’র মূখ্য নির্বাহী এনামুল মুনীর, দৈনিক সংবাদের সহ-সম্পাদক কবি আলম হোসেন, গীতিকবি এম. আর মনজু, লেখক ও গবেষক, কবি সৈয়দ রোকন উদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর কবি নাজনীন আক্তার কণা।
স্বাগত বক্তব্য বক্তব্য রাখেন, কাসাপ ও বাংলাদেশ তাঁতী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব ছড়াশিল্পী মোহাম্মদ বাদশা গাজী, ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক কবি জোর্তিময় দাশ যিশু, শুভেচ্ছা বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক ছড়াশিল্পী তারেশ কান্তি তালুকদার। আবৃত্তি করেন বাচিক শিল্পী কবি মামুন সুলতান, পুঁথিপাঠ করেন পুঁথিশিল্পী জামিল আহমদ খান প্রমুখ। এ সময় পাঁচ জনকে বিভিন্ন বিষয়ে অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ সিলেট সাহিত্য পুরস্কার ২০২১ তাদের হাতে তুলে দেন। কথাসাহিত্যে কথাশিল্পী ওয়াহিদ সারো, অনুবাদ সাহিত্যে ড. রেজওয়ান আহমদ, সাংবাদিকতায় হাবিবুর রহমান চৌধুরী শামীম, কাব্যসাহিত্যে কবি সাবিনা আনোয়ার ও কবি অসীম চন্দ্র পাল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com