শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে র‌্যাবের অভিযানে ১২ কেজি গাঁজাসহ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে একরাতে তিন মন্দিরে চুরি খোয়া গেল মূর্তিসহ আসবাবপত্র বেগম খালেদা জিয়ার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় জেলা বিএনপির মিলাদ মাহফিল হবিগঞ্জ জেলা এসোসিয়শন বাফেলোর থ্যাংকস গিভিং ডে ফ্যামিলি পার্টি ও সাধারন সভা অনুষ্টিত চুনারুঘাটে আকল মিয়া হত্যায় জড়িত মোশাহিদ মিয়া আটক নবীগঞ্জে বাল্য বিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড সদর উপজেলার গোপালপুরে ব্যবসায়ীকে হত্যার অভিযোগ পইলে ইউপি চেয়ারম্যান আরিফকে সংবধর্না প্রদান লন্ডনে বেঙ্গলী ওয়ার্কার্স এসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন চুনারুঘাটে বিপুল পরিমাণ অনুমোদনহীন বিড়ি জব্দ

আজমিরীগঞ্জে ইউপি নির্বাচনে আচরণ বিধি ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় অনুষ্ঠিত

  • আপডেট টাইম সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৩৫ বা পড়া হয়েছে

শেখ আমির হামজা, আজমিরীগঞ্জ থেকে ॥ আগামী ১১ নভেম্বর আজমিরীগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আজমিরীগঞ্জে উপজেলার সকল প্রার্থীগণে সাথে আচরণ বিধি ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা সালেহা সুমী। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলী এবং হবিগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম।
মতবিনিময় সভার শুরুতে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম ১৬ জন চেয়ারম্যান ১৭৪ জন সাধারণ সদস্য ও ৬০ জন সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থীদের নির্বাচনের আচরণ বিধি সম্পর্কে অবহিত করে আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচার প্রচারনা চালানোর আহ্বান জানান।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন- সারাদেশে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্যে আজমিরীগঞ্জ উপজেলাতেই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরপর ধাপে ধাপে জেলার অন্যান্য উপজেলা গুলোতে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা আজমিরীগঞ্জ উপজেলায় সুষ্ট ও সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত করে অন্যান্য উপজেলার জন্য এই নির্বাচন দৃষ্টান্ত হিসেবে রাখতে চাই।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার এস এম মুরাদ আলী বলেন-আজমিরীগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন প্রথমে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেই লক্ষে প্রশাসন মাঠে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি যাতে কোনো ভাবেই বিঘœ না ঘটে সেই লক্ষে প্রশাসনের সব বাহিনীর সজাগ দৃষ্টি রয়েছে।
মুক্ত আলোচনায় স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীগণ জানান, সরকার দলীয় প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা প্রতিদ্বন্দ্বি অনেক প্রার্থীকে বিভিন্ন হুমকি ধমকী প্রদান করা হচ্ছে। আজমিরীগঞ্জ সদর আসনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ ঈসমাইল হোসেন তার বক্তব্যে অভিযোগ করে বলেন, তাকে মনোনয়ন প্রত্যাহার করার জন্য সরকার দলীয় প্রার্থীর পক্ষে বিভিন্ন ভাবে হুমকী, ভয়ভীতি ও চাপ প্রয়োগ করা হয়েছে। এতে তিনি নিরপেক্ষ ও সুষ্টু নির্বাচন হবে কি না এ নিয়ে সংশয় প্রকাশ করেন।
সকল সমস্যার কথা শুনেন জেলা প্রশাসক ইশরাত জাহান ও পুলিশ সুপার এস এম মুরাদ আলি যেসব কেন্দ্রে ঝুকির সম্ভাবনা রয়েছে সেই সকল কেন্দ্রে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে বলে প্রার্থীদের আশ্বস্থ করেন।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন অফিসার সাইফুল আলম, আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com