শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আদালতে চার্জশীট গৃহীত হলেও এখনো স্বপদে বহাল চেয়ারম্যান জজ মিয়া

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ২৪২ বা পড়া হয়েছে

স্টাফ-রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা ইউনিয়নের চেয়ারম্যান হোসেইন মুহাম্মদ আদিল জজ মিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলার চার্জশিট আদালতে গৃহীত হয়েছে। টাকার বিনিময় জন্ম নিবন্ধন, চারিত্রিক সনদ ও নাগরিক সনদ জাল জালিয়াতির অভিযোগে দায়েরকৃত মামলায় তদন্তে প্রমাণিত হওয়ায় আদালতে চার্জশিট দাখিল করা হয়। এদিকে আদালতে চার্জশিট গৃহীত হবার পরও স্বপদে বহাল থাকায় চলছে আলোচনা।
এদিকে চেয়ারম্যান হোসেইন মুহাম্মদ আদিল জজ মিয়াকে বরখাস্তের জন্য সরকারের একাধিক দপ্তরে আবেদন জানানো হয়েছে। আইন অনুযায়ী চার্জশিট গৃহীত হওয়ার পর থেকে তিনি আর চেয়ারম্যান পদে বহাল থাকতে পারেন না। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪ (১) ধারা অনুযায়ী, কোনো পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে ফৌজদারি মামলায় অভিযোগপত্র আদালতে গৃহীত হলে বা অপরাধ আদালত কর্তৃক আমলে নেওয়া হলে সে ক্ষেত্রে নির্ধারিত কর্তৃপক্ষের মতে ওই চেয়ারম্যান কর্তৃক ক্ষমতা প্রয়োগ পরিষদের স্বার্থের পরিপন্থি বা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন না হলে, সরকার লিখিত আদেশের মাধ্যমে চেয়ারম্যান বা সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করতে পারবে। তাকে বরখাস্ত করার জন্য গত ২১ সেপ্টেম্বর চার্জশীটের কপিসহ শায়েস্তগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি আবেদন করা হয়েছে। আবেদনের কপি জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বরাবরেও অনুলিপি প্রেরণ করেন মামলার বাদী এস এম ফখরুদ্দীন আহমেদ সাজিব। কিন্তু চার্জশীট হওয়ার ১মাস অতিবাহিত হলেও তার বিরুদ্ধে কোন কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি।
জানা যায়, ১১ নং ব্রাহ্মণডুরা ইউনিয়নের কাজী পদটি শুণ্য হলে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। ওই সময় ব্রাহ্মণডুরা জামে মসজিদের ইমাম ও শাহজালাল দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নুর মোহাম্মদ বি-বাড়িয়া জেলার বাসিন্দা এবং মাওলানা সৈয়দ ছাইদ মিয়া সাজু চুনারুঘাট উপজেলার বাসিন্দা হওয়া সত্ত্বেও ওই পদের জন্য আবেদন করেন। তাদের জন্ম নিবন্ধন, চারিত্রিক সনদ ও নাগরিক সনদ জাল জালিয়াতি করে ওই ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হন। আর এতে সহযোগিতা করেন চেয়ারম্যান হোসেইন মুহাম্মদ আদিল জজ মিয়া।
ব্রাহ্মণডুরা ইউনিয়নের চেয়ারম্যান হোসেইন মুহাম্মদ আদিল জজ মিয়া পরোক্ষভাবে জড়িত থাকার সত্যতা পেয়ে ৫জনকে অভিযুক্ত করে গত ২ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এসআই শাহনেওয়াজ। ৫ সেপ্টেম্বর আদালত চার্জশিট আমলে নিয়ে জজ মিয়াসহ অভিযুক্ত ৫জনকে ২৬ অক্টোবর হাজির হওয়ার সমন জারি করেন বিজ্ঞ আদালত। বিষয়টি নিশ্চিত করেন বাদীর আইনজীবী এডভোকেট আবুল ফজল। এর আগে জন্ম নিবন্ধন, নাগরিক সনদ, চারিত্রিক সনদ জাল জালিয়াতি ও অন্যের শিক্ষা সনদ জালিয়াতির অভিযোগে মাওলানা নুর মোহাম্মদ ও মাওলানা সৈয়দ ছাইদ মিয়া সাজুকে আসামী করে গত বছরের ২১ এপ্রিল হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রিট আদালতে একটি মামলা দায়ের করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম বলেন, তাকে বহিষ্কারের জন্য একজন আবেদন করেছেন। বিষয়টি জেনে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। এ বিষয়ে হবিগঞ্জ জেলা স্থানীয় সরকারের দায়িত্ব থাকা উপ পরিচালক মোঃ নাজমুল হাসান বলেন, একটি অনুলিপি পেয়েছি। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com