বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

ইরাকে জীবন-মৃত্যুর আতঙ্কে বাংলাদেশীর সংখ্যা বাড়ছে

  • আপডেট টাইম শুক্রবার, ২০ জুন, ২০১৪
  • ৩৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ইরাকের সরকারি নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষের মধ্যে পড়ে হবিগঞ্জের ১৫ যুবকসহ অন্তত ২৭ বাংলাদেশী গৃহবন্দি হয়ে বিদ্যুত, পানি ও গ্যাস বিহীন এক সপ্তাহ ধরে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দিন কাটাচ্ছেন। যত সময় পার হচ্ছে জীবন-মৃত্যুর আতঙ্কে বাংলাদেশীল সংখ্যা তত বাড়ছে।
গতকাল বৃহষ্পতিবার বিকেল পর্যন্ত ২৭ জনের খাবার ব্যবস্থা আছে। তাছাড়া বোমার আঘাত থেকে বাচার জন্য নির্মানাধিন একটি ভাঙ্গা ভবনে দূঃসহ জীবন-যাবন করছেন ওই প্রবাসীরা। তাদের গ্রামের বাড়িতে পড়ছে কান্নার রোল চলছে।
হবিগঞ্জ সদর উপজেলার কেশবপুর গ্রামের মাওলানা মুখলেসুর রহমানের ছেলে শেখ সাহাউর রহমান বেলাল (২৭), একই উপজেলার নুরপুর গ্রামের জসিম উদ্দিন (২৮), মাধবপুরের মনতলার রুবেল (৩০), হবিগঞ্জ সদর উপজেলার রিচি, মাধবপুর উপজেলার বাঘাসুরা সহ দেশের বিভিন্ন এলাকার অন্তত ২৫/৩০ জনের একদল যুবক
২০১৩ সনের প্রথমদিকে নিজেদের ভাগ্য পরিবর্তনে ইরাকে পাড়ি জমায়। যোগদেয়ার পর থেকে ভালো বেতনও পাচ্ছিল। কিস্তু সম্প্রদি নতুন করে যুদ্ধ শুরু হওয়ায় বিপাকে পড়ে হবিগঞ্জের ১৫ জনসহ ২৭ বাংলাদেশী।
এ ব্যাপারে বৃহষ্পতিবার দুপুরে সদর উপজেলার শেখ সাহাউর রহমান বেলাল জানান, তিকরিত শহরের তাদের বাসা ছেড়ে একটি নির্মানাধিন একটি ভবনে আশ্রয় নিয়েছে। যে ভবন ও এর আশপাশে বিদ্যুত, গ্যাস ও পানি নেই। বৃহষ্পতিবার বিকেল পর্যন্ত তাদের খাবার রয়েছে। তাদের পার্শ্ববর্তী ভবন গুলোতে প্রতিনিয়ত হেলিকপ্টার থেকে গোলাবর্ষন করছে। তারা জানান, হেলিকপ্টার আসলেই তারা জীবন রক্ষায় ছুটাছুটি করছে। এখন তাদের দাবি দ্রুত তাদের উদ্ধার করা হউক।
এ ব্যাপারে বেলালের পিতা মাওলানা মুখলেসুর রহমান জানান, তার সন্তানসহসকলকে উদ্ধার করার ব্যবস্থা করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন।
এদিকে, ইরাকের বাগদাদ শহরে বসবাসরত হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাঘাসুরা গ্রামের এখলাস মিয়া (২৮) মোবাইল ফোনে জানান-বাগদাদ শহরে বিভিন্ন এলাকায় অন্তত সাড়ে ৫ হাজার বাংলাদেশী রয়েছেন। তবে, বিদ্রোহীরা এখনও ওই শহরে পৌঁছেনি। বাংলাদেশ সময় বুধবার রাত ৯টা পর্যস্ত বিদ্রোহীরা বাগদাদ শহর থেকে ৩৫ কিলোমিটার দূরে অব¯’ান করছিল বলে এখলাস মিয়া জানান। তিনি আশংকা করেন- শিগগির বিষয়টির সুরাহা না হলে সাড়ে ৫ হাজার বাংলাদেশীসহ প্রবাসীদের জীবন নিরাপত্তাহীন হয়ে পড়বে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com