বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক সুশান্ত দাস গুপ্ত’র দেশত্যাগে নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম রবিবার, ২৩ মে, ২০২১
  • ৪৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক সুশান্ত দাস গুপ্ত’র দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আদালতের আইন অমান্য করে বেআইনীভাবে আসামীর দেয়া জবানবন্দির মুল কপি দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুবহু প্রকাশ করার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার প্রেক্ষিতে পুলিশ এ নিষেধাজ্ঞা জারি করে। হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ এ তথ্য নিশ্চিত করেছেন।
সূত্রে জানা যায়, আদালতের আইন অমান্য করে বেআইনীভাবে আসামীর দেয়া জবানবন্দির মূল কপি দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুবহু প্রকাশ করা হয়। এ ঘটনায় হবিগঞ্জের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোঃ শাকিল মিয়া সংশ্লিষ্ট আদালতের আদেশপ্রাপ্ত হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক সুশান্ত দাস গুপ্তসহ হবিগঞ্জ নিউজ টোয়েন্টিফোর ডট বিডি সামাজিক যোগাযোগ মাধ্যমের এডমিন/মডারেটরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে হবিগঞ্জ সদর থানা পুলিশ আসামীদের গ্রেফতারে অভিযান চালায়। কিন্তু আসামীরা পলাতক থাকায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এদিকে, মামলার তদন্তকারী কর্মকর্তা জানতে পারেন গ্রেফতার এড়াতে সুশান্ত দাস গুপ্ত ইংল্যান্ড চলে যেতে পারেন। সেজন্য হবিগঞ্জ পুলিশের পক্ষ থেকে দেশের সব কটি ইমিগ্রেশনে সুশান্ত দাস গুপ্ত’র বিষয়ে তথ্য প্রেরণ করা হয়েছে যাতে তিনি দেশ ত্যাগ করতে না পারেন।
প্রসঙ্গত, গত ২০ এপ্রিল হবিগঞ্জ সদর মডেল থানায় গ্রেফতারকৃত সোনাই মিয়া নামে এক ব্যক্তি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তা যথানিয়মে আদালতে লিপিবদ্ধ হয়। কিন্তু ২৯ এপ্রিল দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা ও হবিগঞ্জ নিউজ টোয়েন্টিফোর ডট বিডি-এর ফেসবুক পেইজে স্বীকারোক্তিমূলক জবানবন্দির মূল নথি হুবহু প্রকাশিত হয়। যা আইনের দৃষ্টিতে দন্ডনীয় অপরাধ। পরে আদালতের আদেশপ্রাপ্ত হয়ে বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির শাকিল মিয়া ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২/৩৫ ধারায় হবিগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও হবিগঞ্জ নিউজ টোয়েন্টিফোর ডট বিডি ফেসবুক পেইজের এডমিন/মডারেটরকে আসামী করা হয়।
হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com