শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব আর নেই

  • আপডেট টাইম শনিবার, ২২ মে, ২০২১
  • ৩৭৫ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৭ বছর। গতকাল শুক্রবার দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানান, তাঁর ছোট ছেলে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজু দেব রিটন। রনধীর কুমার দেব শ্রীমঙ্গল উপজেলায় টানা তিন বার আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি সাতগাঁও ইউনিয়ন পরিষদের ৪ বারের চেয়ারম্যান ছিলেন। এ ছাড়াও তিনি দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেল আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।
বর্তমানে জেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য ছিলেন। তিনি হিন্দু বোদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সাথে অতপ্রোতভাবে জড়িত ছিলেন। রনধীর কুমার দেবের পরিবার সুত্রে জানা যায়, বছর খানেক ধরেই তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। ভারতে বেশ কিছুদিন থেকে তিনি চিকিৎসা করে আসেন। বৃহস্পতিবার দিবাগত রাত ৪টার দিকে শারীরিকভাবে অসুস্থবোধ করলে তাকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষনে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। গতকাল দুপুরের দিকে তার অবস্থার অবনতি ঘটলে বেলা ১ টা ৪০ মিনিটে মৃত্যুবরণ করেন। এদিকে রনধীর কুমার দেবের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পরিবেশ বন ও জলবায়ূ পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার-৪ আসনের এমপি উপাধ্যক্ষ ড. মো আব্দুস শহীদ, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, কমলগঞ্জ উপজেলা পরিষেদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মৌলভীবাজার জজ কোর্টের পিপি এডভোকেট এ এস এম আজাদুর রহমান, সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীসহ বিভিন্ন সংগঠেনের নেতৃবৃন্দরা। মৃত্যুর আগ পর্যন্ত রনধীর কুমার দেব ৩য় বারের মতো শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। রনধীর কুমার দেব সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তিনি ছাত্রজীবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। তিনি ১৯৮৮ সাল থেকে ৪ বার সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। দায়িত্ব পালনকালে তিনি সাতগাঁও ইউনিয়ন ও শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পাদন করেন। দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এবং উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।
শিক্ষা ক্ষেত্রেও রয়েছে তার অবদান। তিনি শ্রীমঙ্গল সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা করেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে অতপ্রোতভাবে জড়িত ছিলেন। ব্যক্তিগত জীবনে রনধীর কুমার দেব দুই পুত্র সন্তানের জনক। তার বড় ছেলে বর্তমানে লন্ডন প্রবাসী ও ছোট ছেলে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও একজন ব্যবসায়ী। পরিবারের তার স্ত্রী, দুই পুত্র, দুই পুত্রবধূ ও নাতিসহ অসংখ্য আত্মীয় স্বজন রয়েছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com