শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে জাহির হত্যার মামলা ॥ ভিন্ন খাতে প্রবাহিত করতে আসামীদের গোপন বৈঠক

  • আপডেট টাইম রবিবার, ৯ মে, ২০২১
  • ৩২৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বিজনা নদীর জল মহাল নিয়ে বাশঁডর (দেবপাড়া) গ্রামের দু’পক্ষের লোকের সংঘর্ষে জাহির আলী নামের এক বৃদ্ধ নিহত হন। এ ঘটনায় জাহির আলীর পুত্র আরশ আলী ৯২ জনের নাম উল্লেখ করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার তদন্তকারী কর্মকর্তা নবীগঞ্জ থানার ওসি তদন্ত আমিনুল ইসলাম ঘটনার সাথে জড়িত ২০/২৫ জনকে গ্রেফতার করে কোর্টে প্রেরন করে। আব্দুল মন্নাফ ছাড়া মামলার সকল আসামী জামিনে এলাকায় চলে আসেন। বাদী পক্ষের অভিযোগ, এলাকায় আসার পর থেকেই আসামী ও তাদের লোকজন নিহত জাহির আলীর পরিবার ও তাদের পক্ষের লোকজনের বাড়ি ঘরে লুটপাট, ভাংচুর করে। এ ঘটনা নবীগঞ্জ থানা পুলিশকে খবর দিয়েও আইনি কোন সহায়তা পাইনি। পরে নিহত জাহির আলীর পুত্র আবুল হোসেন সিলেট রেঞ্জের ডিআইজি বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেন। নবীগঞ্জ থানায় আরো ৩টি ঘটনায় থানায় মামলা হয়। মামলা গ্রহনের পর একটি ঘটনা সাজিয়ে নিহত জাহির আলীর পরিবারে ৩ পুত্র আরশ আলী, সুবজ মিয়া, আবুল হোসেন তাদের পক্ষের ১৩ জনের নাম উল্লেখ করে একটি কাউন্ডার মামলা দায়ের করেন। এরপর হত্যা মামলাটি ভিন্নখাতে প্রভাহিত করার নীল নকশা তৈরি শুরু হয়। ওই নীল নকশা অনুযায়ী মিজবা, সামছুল ও জিলু গ্রেফতার হয়। তাদের ক্রস ফায়ারসহ নানা ধরনের ভয়র্ভীতি প্রদর্শন করে আমাদের পক্ষের লোকজন খুন করে বলে জোর পূর্বক স্বীকারোক্তি গ্রহন করে। গ্রামে আসামী পক্ষের লোকজন বসে গোপন বৈঠক। বিভিন্ন পরিকল্পনার গোপন তথ্য এবং আসামীদের আলাপ আলোচনার অডিও রেকর্ড ফাঁস হয়ে যায়। এতে হত্যা মামলার আসামীদের মধ্যে আতংক বিরাজ করছে।
এদিকে হত্যা মামলা থেকে বাচাঁর জন্য আসামী পক্ষের লোকজনের আয়োজনে গ্রামবাসীকে সাথে নিয়ে গত ৫ মে জাহির হত্যার বিচারের দাবিতে ঢাকা-সিলেট মহা সড়কে মানববন্ধন করা হয়।
বাদী পক্ষ ওসি আমিনুল এর বিরুদ্ধে টাকা গ্রহণের অভিযোগ এনে মামলার ন্যায় বিচার পাওয়ার জন্য মহা-পুলিশ পরিদর্শক বরাবর মামলার তদন্তকারী কর্মকর্তা পরির্বতনের আবেদন করেন হত্যা মামলার বাদি আরশ আলী। বিগত ২০ সালের ১৭ জুলাই নিহত হন জাহির আলী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com