বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

সংবাদ সম্মেলনে পৌর মেয়র আতাউর রহমান সেলিম ॥ সুশান্ত সাম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত

  • আপডেট টাইম সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম বলেছেন, দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক সুশান্ত দাশগুপ্ত তার শ^শুরের বাসা থেকে ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের উপর গুলি বর্ষন করে। খবর পেয়ে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে গেলে তাদের উপরও শুরু হয় আক্রমন। তিনি বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটাতে সুশান্ত এই অপচেষ্টা চালায়। অবৈধ অস্ত্রের গুলির আঘাতে আহত হন সদর থানার ওসি তদন্ত দৌস মোহাম্মদ। অথচ পুলিশ এসল্ট মামলায় সুশান্ত দাসকে আসামী না করে যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীদের আসামী করা হয়েছে। তিনি মামলা প্রত্যাহার দাবি করে সুশান্ত দাশগুপ্ত ও তার লোকজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে বলেন, সুশান্ত ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে নিজেদের লোক দিয়ে তার শ্বশুরের বাসা মঞ্জুরী ভবন ভাংচুর করে আমাদের নেতাকর্মীদের উপর চাপানো এবং সাম্প্রদায়ীক বিরোধ সৃষ্টির চেষ্টা করছে। তিনি একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসাবে মঞ্জুরী ভবনে ভাংচুরের ঘটনায় মর্মাহত ও আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে সুশান্ত যে কোন ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে জনমনে অসন্তোষ ও সম্প্রীতি বিনষ্ট যাতে করতে না পারে সেদিকেও সবাইকে নজর দেয়ার আহবান জানান।
গতকাল রবিবার হবিগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম উপরোক্ত কথা বলেন।
সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডঃ আলমগীর চৌধুরী, জেলা শ্রমিক লীগ সভাপতি মোঃ আরব আলী, এডঃ আবুল ফজল, ডাঃ অসিত রঞ্জন দাস, এডঃ প্রবাল মোদক, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, পৌর আওয়ামী লীগ সভাপতি এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, এডঃ আবুল ফজল, মশিউর রহমান শামীম, এডঃ সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সাবেক সভপতি মোস্তফা কামাল আজাদ রাসেলসহ আওয়ামলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আতাউর রহমান সেলিম বলেন, গত ১৯ এপ্রিল হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে গ্রেফতারের প্রতিক্রিয়ায় দেশে হেফাজতের নেতাকর্মীরা তান্ডব চালাতে পারে আশংকায় আমাদের নেতাকর্মীরা হবিগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। হেফাজত ও জামায়াতের নেতাকর্মীরা বের হয়ে কোন নাশকতামূলক কর্মকান্ড করলে যাতে তাদেরকে প্রতিহত করা যায় তার জন্য আমরা এই ব্যবস্থা গ্রহণ করি। দলের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবেই বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করেন বলেই হেফাজত ও জামায়াত রাস্তায় বের হতে সাহস পায়নি। পবিত্র রমজানের দিন হওয়ায় ওই দিন দলের নেতাকর্মীরা পরে দুস্থদের মাঝে খাবার ও ইফতার বিতরণ ও স্বাস্থ্যবিধি বিষয়ে সচেতন করতে মাস্ক বিতরণ কর্মসূচিও পালন করেন। এরই মাঝে ছাত্রলীগ ও যুবলীগের দুই একজন নেতাকর্মী চিড়াকান্দি এলাকায় যাওয়ার পথে সুশান্ত তার শ্বশুরের বাসা থেকে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি বর্ষণ করে। খবর পেয়ে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে গেলে তাদের উপরও শুরু হয় আক্রমন। এতে ছাত্রলীগ ও যুবলীগের ৮/১০জন নেতাকর্মী আহত হয়। এর মাঝে গুরুতর আহত দুইজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। কিন্তু সুশান্ত ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে নিজেদের লোক দিয়ে মঞ্জুরী ভবনে ভাংচুর করে আমাদের নেতাকর্মীদের উপর চাপানো এবং সাম্প্রদায়ীক বিরোধ সৃষ্টির চেষ্টা করে। সুশান্ত এর গুলিবর্ষণ থেকে শুরু করে অকথ্যভাষায় গালিগালাজসহ ফেইসবুক লাইভ সবকিছুর স্বাক্ষী বহণ করে।
আতাউর রহমান সেলিম বলেন, ঘটনার খবর শুনেই আমি সেখানে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে ছুটে যাই। হবিগঞ্জ পৌরসভার মেয়র হিসাবে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে থেকে আমি আপ্রাণ চেষ্টা করেছি এবং হাত জোর করে সবাইকে শান্ত হওয়ার জন্য অনুরোধ করেছি।
মেয়র বলেন, ২০১৭ সালে আমি বানিয়াচং থেকে এমপি আব্দুল মজিদ খানের সাথে জনসভা শেষে হবিগঞ্জ আসার পথে রাতের বেলা সুনারু এলাকায় আসলে সুশান্ত তার লোকজন নিয়ে আমাকে প্রাণে হত্যার উদ্দেশ্যে আক্রমন করে। নেতাকর্মীদের মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এর পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ও আমার হবিগঞ্জ পত্রিকায় আমার বিরুদ্ধে, আমার পরিবারের লোকজনের বিরুদ্ধে সংবাদ ও স্ট্যটাস প্রচার করে। হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্¦ এডঃ আবু জাহির, সাধারন সম্পাদক এডঃ আলমগীর চৌধুরী, সহ-সভাপতি শেখ সামছুল হক, আওয়ামীলীগ নেতা জাকির হোসেন চৌধুরী অসীম, ডাঃ অসিত রঞ্জন দাশ, এডঃ প্রবাল চন্দ্র মোদক, এডঃ তুষার মোদক, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ফরহাদ হোসেন কলি, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক সায়েদুজ্জামান জাহির, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহিসহসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দের নামেও মিথ্যা সংবাদ প্রকাশ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারে লিপ্ত হয়। দলের নেতাকর্মীদের পরিবারের লোকজনও তার মাধ্যমে হয়রানী হয়। এছাড়াও হিন্দু বৌদ্ধ খ্রিস্টন ঐক্যপরিষদ ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ এবং বিভিন্ন সম্মানীত ব্যাক্তি, সরকারী-বেসরকারী কর্মকর্তা, ব্যবসায়ী ও সংগঠনের বিরুদ্ধেও সে মিথ্যা সংবাদ প্রকাশ এবং অপ-প্রচার করে আসছে। এমনকি হবিগঞ্জ থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকার সম্পাদকদের বিরুদ্ধেও মিথ্যা ও হয়রানীমূলক সংবাদ প্রকাশ করে আসছে সুশান্ত। এতে জনমনে সৃষ্টি হয়েছে চরম অসন্তোষ। তিনি বলেন, সুশান্ত সেদিন পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়ে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডঃ মো. আবু জাহির এমপির নির্দেশে সন্ত্রাসী হামলা ঘটেছে বলে মিথ্যা সংবাদ প্রকাশ করে আসছে। অথচ ঘটনার দিন এমপি আবু জাহির সরকারী কর্মসূচিতে ব্যস্ত ছিলেন।
তিনি ওই দিনের ঘটনায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদেরকে আসামী করে পুলিশ দায়েরকৃত পুলিশ এ্যাসল্ট মামলা এবং সুশান্ত দায়েরকৃত কাউন্টার মামলা প্রত্যাহারের দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com