শনিবার, ০৮ মে ২০২১, ০৪:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
প্রসঙ্গ নিম্বর টাওয়ার ॥ ৫০ লাখ টাকা ঘুষ দাবি! নবীগঞ্জের ভূমি উপসহকারী কর্মকর্তা আবিদ আলী বরখাস্ত হবিগঞ্জে জমে উঠেছে ঈদ বাজার ॥ স্বাস্থ্যবিধি পালনে প্রশাসন কঠোর বাংলাদেশি-আমেরিকান দুই ভাই তীর্থ ও তন্ময়ের সাফল্য খোশ আমদেদ মাহে রমজান ॥ আজ ২৫ রমজান লোকড়ায় অর্থ সহায়তা বিতরণ করলেন এমপি আবু জাহির বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী ঠাকুরানী দিঘী রক্ষায় এলাকাবাসীর অভিযোগ ॥ ড্রেজার মেশিন জব্দ খালেদা জিয়ার সুস্থতা কামনায় জেলা যুবদলের দোয়া ও ইফতার মাহফিল বানিয়াচংয়ে অভ্যন্তরীণ বোরে ধান সংগ্রহের উদ্বোধন রিচি গ্রামে ট্রাক্টরের চাপায় স্কুল ছাত্র নিহত শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজে বাস উল্টে ১৫ জন যাত্রী আহত
শান্ত শহর অশান্ত ॥ চিড়াকান্দি এলাকায় বিক্ষিপ্ত সংঘর্ষ ॥ গুলি

শান্ত শহর অশান্ত ॥ চিড়াকান্দি এলাকায় বিক্ষিপ্ত সংঘর্ষ ॥ গুলি

স্টাফ রিপোর্টার ॥ গতকাল বিকেলে শহরের নোয়াবাদ চিড়াকান্দি এলাকায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনায় হবিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) সহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল, সিলেট মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হবিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় প্রকাশিত বিভিন্ন সংবাদে বিক্ষুব্ধ জনতা নাগরিক সমাজের ব্যানারে গতকাল বেলা ২টার দিকে নোয়াবাদ মাঠে জড়ো হয়। খবর পেয়ে হবিগঞ্জ সদর থানা পুলিশ ঘটনাস্থলে উপিস্থিত হয়ে বিক্ষুব্ধ জনতাকে শান্ত করার চেষ্টা করে। এ সময় একটি আগ্নেয়াস্ত্রের গুলির বিকট শব্দে বিক্ষুব্ধ জনতা উত্তেজিত হয়ে উঠে। এক পর্যায়ে বিক্ষিপ্ত সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের খবর পেয়ে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল ও হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সংঘর্ষকারীদের নির্বিত্ত করার চেষ্টা করেন। দীর্ঘ প্রায় ২ ঘন্টা চেষ্টার এক পর্যায়ে পুলিশ ১১ রাউন্ড কাদানে গ্যাস ছুড়ে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষে হবিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) দৌস মোহাম্মদসহ প্রায় ২০ জন আহত হয়।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মাসুক আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১১ রাউন্ড কাদানে গ্যাস নিক্ষেপ করে। এ সময় ইটপাটকেলে আঘাতে বেশ কয়েকজন পুলিশ আহত হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় কোন মামলা হয়নি বলে তিনি জানান।
এদিকে দৈনিক আমার হবিগঞ্জ থেকে এক প্রেস রিলিজে বলা হয়, সচেতন নাগরিক সমাজের নামে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল শেষে চিড়াকান্দিস্থ অফিসে হামলা করে একদল সন্ত্রাসী বাহিনী। সদর থানা পুলিশের উপস্থিতিতেই এই হামলা চালানো হয়। হামলার জন্য নোয়াবাদ, শংকরের মুখসহ দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার অফিসের প্রবেশদ্বারে আশেপাশের বিভিন্ন পয়েন্টে জড়ো হয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এক পর্যায়ে পত্রিকা অফিসে হামলা করা উদ্দেশ্যে আসার পথে পত্রিকার সম্পাদক ও প্রকাশক সুশান্ত দাস গুপ্ত’র শ্বশুড়ের বাসায় হামলা চালানো হয়। এতে বাসার বিভিন্ন দরজা জানালা, আসবাবপত্র ভাঙচুর লুটপাট করা হয়। পত্রিকার সম্পাদক ওই বাসার ছাদের উপর আশ্রয় নেন। এবয় সেখান থেকে তিনি তার লোকদের নিয়ে হামলার মোকাবেলা করেন। প্রায় আড়াই ঘন্টা ব্যাপী এই সংঘর্ষ হয়। হামলায় অফিসে থাকা পত্রিকার ৪/৫জন সাংবাদিক ইটের আঘাতে আহত হন।

 

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com