শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

নবীগঞ্জের সর্বত্র বিশ্বকাপ ফুটবলের আমেজ ॥ আর্জেন্টিনা ব্রাজিলের পতাকায় একাকার হাট-বাজার থেকে গ্রাম

  • আপডেট টাইম বুধবার, ১১ জুন, ২০১৪
  • ৪০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে নবীগঞ্জেও উড়ছে হাজার হাজার পতাকা। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এব আনন্দদায়ক খেলা হচ্ছে ফুটবল। সেই ফুটবলের মহা আসর বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ২ দিন বাকী। বর্তমান বিশ্বের ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ পরাশক্তি এবং সাবেক পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ফুটবলের বিশতম এ আসর। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল বিশ্বকাপ দেখতে মেতে উঠে বিশ্বের কোটি কোটি মানুষ। এখন পর্যন্ত ফুটবল বিশ্বকাপে সুযোগ না পেলেও বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশীরাও মেতে ওঠে বিশ্বকাপ ফুলবল খেলা দেখার উত্তেজনায়। এবার ব্রাজিল, স্পেন আর নেদারল্যান্ড বাংলাদেশ গার্মেটসকে জার্সি তৈরির কাজ দিয়েছে তিন দেশের খেলোয়াররা জার্সিতে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগ লাগিয়ে খেলবে।
আর হঠাৎ করেই নবীগঞ্জের ফুটবলপ্রেমিদের মাঝে শুরু হয়ে গেছে ফুটবল উত্তেজনা। বাসা বাড়ি, দোকান সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের ছাদে ছাদে ও রাস্তায় রাস্তায় জনপ্রিয় দল আর্জেন্টিনা, ব্রাজিলসহ বিভিন্ন প্রিয় দলের পতাকা উড়াতে মেতে উঠেছেন নবীগঞ্জবাসী। এবার কোন দল চ্যাম্পিয়ন হবে তা নিয়ে বাজিগর ফুটবল প্রেমিদের মধ্যে বাজিও ধরা হচ্ছে।
সরেজমিনে নবীগঞ্জ শহরের বিভিন্ন অলি-গলি ঘুরে দেখা যায়, কে কার চেয়ে বড় পতাকা বানাবে এর প্রতিযোগিতা শুরু হয়েছে। আর এ ক্ষেত্রে আর্জেন্টিনা সমর্থকদের দাবি বড় পতাকাটিই হবে আমাদের তৈরী। আর্জেন্টিনার সমর্থকরা বলেন, ‘যা হচ্ছে তা সবাই কল্পনার বাইরে।’ আর্জেন্টিনার সমর্থক হিমেল, রুবেল, আশফাক, আামনুল, বাবলু, জাবেদ, সালমান, মুরাদ, অহুদ, রিদয়, জামান, নাইম, জানান, ফুটবলের ঈশ্বরখ্যাত সাবেক তারকা ম্যারাডোনা এবং বর্তমান তারকা মেসিসহ অন্যান্যদের ভাল খেলার কারনে আর্জেটিনা সমর্থন করি। তাছাড়া মেসিসহ টিমের সকল খেলোয়ারের খেলাই আমাদের কাছে ভাল লাগে। বর্তমান সময়ে হট পেভারিট দল হল আর্জেন্টিনা। তাই ঐ দলের সমর্থক ছিলাম, আছি এবং থাকবই।
ব্রাজিল সমর্থক- মুন্না, শান্ত, ছামি, কাশেম, ইব্রাহিম, ফাহিম, নাইম, মিটু এ প্রতিবেদককে জানান, আমাদের প্রিয় দল ব্রাজিল। ফুটবলের কালো মানিক ও বরপুত্র সাবেক তারকা পেলে এবং বর্তমান তারকা নেইমারের খেলা আমাদের কাছে খুব ভালো লাগে তাই আমরা তাদেরকে সমর্থন করি।
পাড়ায় পাড়ায় স্ব-পরিবারে বা বন্ধুদের সাথে ফুটবল প্রেমিদের মাঝে খেলা দেখার প্রস্তুতি চলছে। নবীগঞ্জ শহরের শিবপাশা, মধ্যবাজার, ওসমানী রোড সহ শহরের বাইরে অধিকাংশ স্থানে বাজিগড়দের বাজি ধরার খবর পাওয়া গেছে। নবীগঞ্জসহ সারাদেশে এত পরিমান আর্জেন্টিনা, ব্রাজিল ও অন্যান্য দেশের পতাকা উত্তোলন করা হয় যার কারনে নতুন কেউ এদেশে আসলে বুঝতেই পারবে না যে এ দেশটা আর্জেন্টিনা ব্রাজিল না বাংলাদেশ ? তাই বলে অন্যকোন দেশের পতাকাকে গগনচুম্বীভাবে উড়ানো হলেও যাতে কোনভাবে বাংলাদেশের পতাকাকে অবমাননা না হয় সেদিক সবাইকে খেয়াল রাখতে হবে। তাই দেশের তরুন সমাজসহ সকলের কাছে চাওয়া অন্য একটি দেশকে ভালোবেসে পতাকা টানাবেন ঠিকই তবে তার কারনে যাতে নিজেদের পতাকাকে কোনভাবেই অবমাননা কিংবা অমর্যাদা না করা হয় সেদিকে সবাইকে অবশ্যই সতর্ক থাকতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com