শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ঘুর্ণি ঝড়ে লন্ডভন্ড নবীগঞ্জ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৩৭৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে কালবৈশাখী ঝড়ে ২০/২৫ টি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার রাত ১০টার থেকে দুই দফায় বয়ে যাওয়া ঘুর্ণি ঝড়ে লন্ডভন্ড করে দেয় বিভিন্ন গ্রামের কাঁচা ঘর-বাড়ি। কারো আধা-কাঁচা ঘরের টিন উড়ে যায় ও গাছ পালা উপড়ে পড়ে এবং বিদ্যুতের তার ছিড়ে পড়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। কাল বৈশাখী ঝড় হওয়ার পর থেকে এখন পর্যন্ত বিদুৎ সংযোগ বন্ধ রয়েছে। বিদ্যুত না থাকায় উপজেলাবাসী চরম ভোগান্তি পোহাতে হয়েছে। বেসরকারী ভাবে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে। উড়ে গেছে প্রায় শতাধিক ঘরবাড়ি, গাছপালা, বিদ্যুতের খুঁটি ও ফসলি জমির আধা পাকা ধান।
ঝড়ে ক্ষয়ক্ষতি ব্যাপারে নবীগঞ্জ পল্লী বিদুৎ অফিসের ডিজিএম আলীবর্দী খাঁন সুজন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মঙ্গলবার রাতের ঝড়ে বিদ্যুৎ বিভ্রাট ঘটছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা কাজ করছেন।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঝড়ে উপজেলার অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। এবং ক্ষতির পরিমান ব্যাপক হলেও এখনও পরিমান নির্ধারন করা হয়নি। ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তায় তালিকা তৈরী করে উর্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com