শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগ-বিএনপি’র প্রার্থী চুড়ান্ত ॥ দুই সেলিমের লড়াই

  • আপডেট টাইম রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ৫৫১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করেছে আওয়ামীলীগ ও বিএনপি। গতকাল উভয় দলের পক্ষ থেকে গতকাল এ ঘোষণা দেয়া হয়। আগামী ২৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য হবিগঞ্জ পৌর সভা নির্বাচনে নৌকার মাঝি হিসেবে মনোনীত করা হয়েছে হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি মোঃ আতাউর রহমান সেলিমকে আর ধানের শীষ নিয়ে লড়বেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এডঃ এনামুল হক সেলিম। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি, প্রার্থীতা বাছাই ৪ ফেব্রুয়ারি, প্রার্থীতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ ১২ ফেব্রুয়ারি।
সূত্র মতে, হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ৯ জন। প্রার্থীগণ হলেন-হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি মোঃ আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মরতুজ আলী, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নূর উদ্দিন চৌধুরী বুলবুল, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান, হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, জেলা পরিষদ সদস্য নুরুল আমিন ওসমান, পৌর আওয়ামলীগ নেতা শেখ তারেক উদ্দিন সুমন। তাদের নাম জেলা আওয়ামীলীগ কেন্দ্রে প্রেরণ করে। পরে প্রার্থীগণ তাদের স্ব-স্ব জীবন বিত্তান্ত কেন্দ্রে জমা প্রদান করেন। এর উপর ভিত্তি করে গতকাল জেলা যুবলীগ সভাপতি মোঃ আতাউর রহমান সেলিমকে আগামী ২৮ ফেব্রুয়ারী হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা প্রদান করা হয়। আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপত্বিতে গণভবনে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।
আতাউর রহমান সেলিম ছাত্র রাজনীতি থেকে দলের একজন নিবেদিত হিসেবে দায়িত্ব পালন করেন। ইতিপূর্বে তিনি হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। ছাত্র রাজনীতি থেকে অবসর নিয়ে হাল ধরেন যুবলীগের। তিনি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। পরে জেলা যুবলীগের সভাপতির দায়িত্ব অর্পণ করা হয় আতাউর রহমান সেলিমের উপর। দীর্ঘ বছর ধরে তিনি দক্ষতার সাথে জেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। পাশাপাশি তিনি আন্তর্জাতিক সেবা মুলক প্রতিষ্ঠান রেড ক্রিসেন্ট সোসাইটি হবিগঞ্জ জেলা ইউনিটের সাধারণ সম্পদকের দায়িত্ব পালন করছেন।
এদিকে হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এডঃ মোঃ এনামুল হক সেলিমকে বিএনপির প্রার্থী হিসেবে চুড়ান্ত ঘোষণা করা হয়েছে। দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী গতকাল এ ঘোষণা প্রদান করেন।
সূত্র মতে পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এডঃ মোঃ এনামুল হক সেলিম, যুগ্ম আহ্বায়ক ইসলাম তরফদার তনু, জেলা যুবদলের সভাপতি মিয়া মোঃ ইলিয়াছ, জেলা স্বেচ্ছা সেবকদলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগন দলের কেন্দ্রীয় জীবন বিত্তান্ত জমা দেন। বিচার বিশ্লেষন শেষে গতকাল দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী গতকাল হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এডঃ মোঃ এনামুল হক সেলিমকে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় চুড়ান্ত প্রার্থী ঘোষণা করেন।
হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এডঃ মোঃ এনামুল হক সেলিম ইতিপূর্বে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ছাড়াও হবিগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি, জেলা ছাত্রদলের সদস্য সচিব, হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজ ছাত্র সংসদের নির্বাচিত জিএস হিসেবে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com