শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চুুনারুঘাটে খোয়াই নদীতে বাঁশের সাকো ॥ ব্রীজ যেন স্বপ্ন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ২৯৩ বা পড়া হয়েছে

আজিজুল ইসলাম সজীব ॥ চুনারুঘাট উপজেলার ১০ নং মিরাশী ইউনিয়নের নালমুখ বাজারে খোয়াই নদীর পূর্বাঞ্চলের সাথে পশ্চিমাঞ্চলের যোগাযোগের জন্য নৌকার পরিবর্তে নির্মান করা হয়েছে বাঁশের সাকো। যদিও এটি সরকারি কোনো উদ্যোগে নয় তবুও দেখতে অনেকটা সুন্দর এবং মজবুত হয়েছে। শুকনো মৌসুমে প্রতিবারই সাকো হয় নৌকার পরিবর্তে। নালমুখ বাজার পূর্বাঞ্চলের সবচেয়ে বড় এবং ঐতিহ্যবাহী বাজার। তাই প্রতিদিনই পশ্চিমাঞ্চলের অনেকেই আসেন এ বাজারে। কিন্তু যখন নদীতে পানি বেশি থাকে তখন আর আসা সম্ভব হয় না। নৌকাও চলে না তখন। এলাকাবাসী অনেক আগে থেকেই এখানে পাকা ব্রীজের স্বপ্ন দেখে আসছেন। এখানে পাকা ব্রীজ হলে যোগাযোগ ব্যবস্থা যেমন সহজ হবে তেমনি দুই অঞ্চলের সম্পর্ক আরও ঘনিষ্ট হবে। এলাকাবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নের কোনো কূল কিনারা এখন পর্যন্ত নাই। হবে কি সেই স্বপ্নের বাস্তবায়ন? এলাকাবাসী বলছেন এই স্বপ্ন নতুন নয় এটা বহু আগের। যখন যে জনপ্রতিনিধি আসেন তখনই এলাকাবাসীর দাবী থাকে এই ব্রীজটি নির্মানের। কিন্তু আশ্বাস দিয়েই শেষ। কবে যে সেই প্রতিক্ষা শেষ হবে তা জানে না কেউ। হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসন থেকে অনেকবার মন্ত্রী হয়েছেন। প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ সাহেব ৬ বারের সংসদ এবং মন্ত্রী ছিলেন। বর্তমানেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আছেন এই আসনেই। তাহলে এত প্রতিক্ষা কেন এই প্রশ্ন ভুক্তভোগীদের।
অনেকেই বলেছেন খোয়াই নদীতে চুনারুঘাটে যতটা ব্রীজ আছে এর কোনোটাই আওয়ামীলীগ সরকারের সময় নয়। সুতরাং স্বাভাবিকভাবেই এই ব্রীজটি পাওয়ার অংশীদার হিসাবে দাবী করেন।
স্থানীয় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আঃ কাদির লস্কর, মিরাশী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রমিজ উদ্দিন ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মানিক সরকার বলেন,ব্রিজটি নির্মানের জন্য দ্রুত কাজ চলছে।স্থানীয় সংসদ সদস্য ও বিমান প্রতিমন্ত্রী এড.মাহবুব আলী সংশ্লিষ্ট দপ্তরে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। তারা আশা করেন অচিরেই স্বপ্নের ব্রিজটি বাস্তবায়ন হবে। উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত বলেন,ব্রিজটি তাদের স্টাডি প্রজেক্টে রয়েছে। দ্রুত বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কাজ চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com