শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

ঘরের শত্রু বিভীষন হতে পারে আ’লীগে ২৮ ডিসেম্বর শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন

  • আপডেট টাইম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ৩৬৭ বা পড়া হয়েছে

আজিজুল ইসলাম সজীব ॥ আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপেই অনুষ্ঠিত হবে শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন। বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) এর বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুল ইসলাম।
এর আগে গত রবিবার বিকেলে নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। এ সময় তিনি জাতীয় গণমাধ্যমকে জানান, আগামী ২৮ ডিসেম্বর দেশের ২৫টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তফসিল অনুযায়ী আগামী ১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল, ৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ১০ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ।
শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম জানান, নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। এছাড়াও নিয়ম অনুযায়ী জেলা প্রশাসনই আপীল কর্তৃপক্ষ।
করোনার কারণে ঝিমিয়ে শায়েস্তাগঞ্জের রাজনীতির মাঠও ঝিমিয়ে পড়েছিল। তবে তফশীল ঘোষণার পর সরগরম হয়ে উঠেছে রাজনীতির মাঠ। ফলে তৃণমূলের নেতা-কর্মীদের মাঝে চাঙ্গাভাব ফিরে এসেছে। পাড়া মহল্লায় শুরু হয়ে গেছে নির্বাচনী প্রচারণা। দলীয় মনোনয়ন পেতে সব দলেরই একাধিক প্রার্থী হাইকমান্ডের সাথে লবিং এবং দৌড়ঝাপ শুরু করেছেন।
শায়েস্তাগঞ্জ পৌরসভার সম্ভাব্য মেয়র পদে আলোচনায় রয়েছেন, পৌর আওয়ামী লীগ নেতা ও বর্তমান পৌর মেয়র মোঃ ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি ও দাউদনগর বাজার ব্যকসের সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান মাসুক, উপজেলা যুবলীগের সভাপতি ও ওয়ার্কশপ এরিয়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. ফজল
উদ্দিন তালুকদার, পৌর আওয়ামী লীগ নেতা ও শায়েস্তাগঞ্জ ব্যকস সভাপতি মো. আবুল কাশেম শিবলু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌরসভার প্যানেল মেয়র মো. মাসুদুজ্জামান মাসুক, পৌর আওয়ামী লীগের নেতা ও সাবেক পৌরসভার কাউন্সিলর মো. রাহেল মিয়া সরদার, ছাত্রলীগের নেতা মোঃ সিতল মিয়া।
বিএনপির প্রার্থী হিসেবে নিরবে মাঠে রয়েছেন পৌর বিএনপি’র যুগ্ম-আহ্বায়ক সাবেক পৌর মেয়র এম.এফ আহমেদ অলি।
জাতীয় পার্টি থেকে লন্ডন প্রবাসী মো. রকিব আহমেদ ও বিশিষ্ট ব্যবসায়ী মো. সারোয়ার আলম শাকিলও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে শুনা যাচ্ছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, শায়েস্তাগঞ্জে আওয়ামী লীগে ঘরের শত্রু বিভীষণ হতে পারে। লক্ষ্য করা যাচ্ছে, ভোটের মাঠে রয়েছেন আওয়ামী লীগের একাধিক শক্তিশালী প্রার্থী। যে কারণে শেষ পর্যন্ত বিদ্রোহি প্রার্থী থাকার শংকা রয়েছে। আর এ সুযোগটি কাজে লাগাতে কৌশলীভাবে মাঠে কাজ করছে বিএনপি।
প্রসঙ্গত, প্রয়াত অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার একান্ত প্রচেষ্টায় ১০ দশমিক ৪০ বর্গ কিলোমিটার আয়তনের শায়েস্তাগঞ্জ পৌরসভার যাত্রা শুরু হয় ১৯৯৮ সালে। ২০১৩ সালে পৌরসভাটি প্রথম শ্রেণির মর্যাদায় উন্নীত হয়। ৯টি ওয়ার্ড ও ২৮টি মহল্লা নিয়ে গঠিত শায়েস্তাগঞ্জ পৌরসভার মোট জনসংখ্যা প্রায় ২৭ হাজার। এর মধ্যে ভোটার ১৮ হাজার। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মো. ছালেক মিয়া মেয়র নির্বাচিত হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com