শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের নির্বাচন স্থগিত ॥ প্রধান শিক্ষকের অপসারণ দাবীতে জনতার ৭২ ঘন্টার আল্টিমেটাম

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ মে, ২০১৪
  • ৪১৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন স্থগিত করা হয়েছে। তফশীলে অনিয়মের অভিযোগ এনে সংরক্ষিত মহিলা পদে প্রার্থী নুরেজা বেগমের আবেদনের প্রেক্ষিতে গভর্ণিং বডির সভাপতি সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু গতকাল সকাল ১০টায় নির্বাচন স্থগিত ঘোষণা করেন। গতকাল নির্বাচন হওয়ার কথাছিল। এদিকে গতকাল যারা ভোট দিতে এসেছিলেন তাঁরা সবাই জড়িত হয়ে প্রিজাইটিং অফিসারের কার্যালয় ঘেরাও করে। এ সময় উত্তেজিত জনতা প্রধান শিক্ষক লুৎফুর রহমানের অপসারণ দাবী করে তার কার্যালয় ঘেরাও করে প্রায় ৩ঘন্টা অবরুদ্ধ করে রাখেন। পরে ছাত্র-জনতা মিলে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি আউশকান্দি বাজার প্রদক্ষিণ করে যাত্রী ছাউনীর সামনে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, হাজী সানুর আলম, হাজী আতাউর রহমান, মুহিবুর রহমান হারুন, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মুরশেদ আহমদ, সাধারণ সম্পাদক জাহান চৌধুরী, প্রচার সম্পাদক এম এ মুকিত, কোষাধ্যক্ষ আব্দুর নুর, ইউপি আওয়ামীলীগ নেতা ও ব্যবসায়ী জয়নাল আবেদীন, উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ আহমদ, নাজমুল হক চৌধুরী পলাশ, ছাত্রদল নেতা শিহাব আহমদ, রকি পারভেজ, লিটন মিয়া, জসিম উদ্দিন প্রমূখ।
সভায় প্রধান শিক্ষকের অপসারণ দাবী করে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। অপরদিকে স্কুলে প্রিজাইটিং অফিসারের কার্যালয়ে ঘেরাও করে ছাত্র-জনতা বিক্ষোভ প্রদর্শন করলে তাৎক্ষনিক এক সভা অনুষ্টিত হয়। এতে বক্তব্য রাখেন, গভর্ণিং বডির সভাপতি সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, সাবেক সভাপতি হাজী আতাউর রহমান, সমাজ সেবক মুহিবুর রহমান হারুন, সাংবাদিক এম এ আহমদ আজাদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও নির্বাচন কমিশনার নজরুল ইসলাম, হাজী শাহনুর আলম, প্রার্থীদের মধ্যে ফজলু মিয়া, তোফাজ্জুল হক, গিয়াস উদ্দিন, আব্দুল হাকিম। এলাকার পক্ষে বক্তব্য রাখেন, মহসিন আহমদ, আব্দুল হামিদ নিকছন, নুরুল হোসেন খাঁন, কনর মিয়া, আব্দুস সালাম, সাংবাদিক সরওয়ার শিকদার, সাংবাদিক এম মুজিবুর রহমন, সাংবাদিক বুলবুল আহমদ, কাছন মিয়া, আব্দুল আহাদ, সৈয়দ আনহার আলী, শেখ সালাম, কাজী আব্দুল বাছিত, শাহ আশরাফ আলী, খালেদ আহমদ জজ প্রমূখ। উত্তেজিত জনতার চাপের মুখে প্রধান শিক্ষক লুৎফুর রহমান তার স্ত্রীকে অনিয়মের আশ্রয় নিয়ে সংরক্ষিত মহিলা প্রতিনিধি নিযুক্ত করায় নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। এতে জনতা সাময়িকভাবে আন্দোলন প্রত্যাহার করলেও অনুষ্টিতব্য নির্বাচন বাতিল করা হয়। অপরদিকে গতকাল সকালে সংরক্ষিত মহিলা প্রার্থী নুরেজা বেগম লিখিত অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশন ও জেলা প্রশাসকের বরাবরে আবেদন করেন। এতে উল্লেখ করা হয় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক লুৎফুর রহমান নির্বাচনের কোন তফশীল পত্রিকায় প্রকাশ না করে এবং নোটিশ বোর্ডে কোন বিজ্ঞপ্তি প্রকাশ না করে গোপনভাবে তিনি তার স্ত্রী চৌধুরী শামীমা রহমানকে সংরক্ষিত মহিলা প্রতিনিধি পদে নিয়োগ দেন। উক্ত শামিমা রহমান নিয়ম অনুযায়ী উক্ত নির্বাচনে প্রার্থী হতে পারেন না, কারণ তার ছেলে আতিকুর রহমান উক্ত প্রতিষ্টানের দশম শ্রেনীর ছাত্র। গভর্ণিং বডির প্রজ্ঞাপন অনুযায়ী দশম শ্রেনীর ছাত্র-ছাত্রীর কোন অভিভাবক প্রার্থী হতে পারেন না। তিনি শিক্ষা প্রতিষ্টানের প্রধান হওয়ায় এ অনিয়ম করেছেন। সংরক্ষিত মহিলা প্রতিনিধি পদের প্রার্থী অভিযোগকারী সিট ফরিদ পুর গ্রামের নুরেজা বেগম অভিযোগে আরো উল্লেখ করেছেন তিনি একজন প্রার্থী হিসাবে প্রধান শিক্ষকের কাছে মনোনয়ন পত্র ক্রয় করতে গেলে প্রধান শিক্ষক বলেন এ পদে নির্বাচন হবে না। উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক লুৎফুর রহমান তার ছাত্র আতিকুর রহমান ভর্তির সময় নিজেই অভিভাবক ছিলেন। ইদানিং অনিয়মের আশ্রয় নিয়ে তার স্ত্রী চৌধুরী শামীমা রহমান কে ভোটার করে গোপনে সংরক্ষিত মহিলা প্রতিনিধি পদে একমাত্র প্রার্থী দেখিয়ে নির্বাচিত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com