রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৬:২০ অপরাহ্ন

পৌরসভার সিদ্ধান্তের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন ॥ সমিতির নির্দেশে মনগড়া ভাড়া আদায় করছে টমটম চালকরা

পৌরসভার সিদ্ধান্তের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন ॥ সমিতির নির্দেশে মনগড়া ভাড়া আদায় করছে টমটম চালকরা

স্টাফ রিপোর্টার ॥ পৌর মেয়রের ঘোষণার পরও হবিগঞ্জ শহরে টমটমের ভাড়া ৫ টাকা শতভাগ কার্যকর হয়নি। গতকাল বুধবারও পৌর এলাকার ভেতরে ১০ টাকা করেই ভাড়া নিয়েছে এক তৃতীয়াংশ চালক। উল্টো সরকারি ও হবিগঞ্জ পৌর মেয়রের নির্দেশনা অমান্য করে হবিগঞ্জ পৌর টমটম মালিক শ্রমিক কল্যাণ পরিষদ নামের একটি সংগঠন টমটম চালকদের হাতে তাদের তৈরি করা মনগড়া ভাড়া তালিকা তুলে দিচ্ছে। এতে করে বিভ্রান্ত হয়ে ১০ টাকা ভাড়াই নিচ্ছে অধিকাংশ চালকরা। আর এ নিয়ে জনমনে ক্ষোভের সঞ্চার হচ্ছে। গত দুইদিন ধরে পৌর এলাকার ভেতর টমটম চালকদের সাথে যাত্রীদের বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটলেও রহস্যজনক কারনে কোনো পদক্ষেপ নেয়নি পৌর কর্তৃপক্ষ। এতে যে কোনো সময় অপ্রীতিকর ঘটনার আশংকা করছেন পৌরবাসী।
জানা যায়, ১ সেপ্টেম্বর থেকে প্রত্যেক যানবাহনেই আগের ভাড়া বহাল এমন ঘোষণার পর থেকেই হবিগঞ্জ পৌর টমটম মালিক শ্রমিক কল্যাণ পরিষদ নামের একটি সংগঠন পৌর এলাকার ভেতরে ভাড়া বাড়ানোর পায়তারা করছে।
সূত্র আরও জানায়, গত ১০ বছরে ভিন্ন ভিন্ন নামে একাধিক ব্যক্তি নানা নামে সংগঠন আত্মপ্রকাশের নামে চাঁদাবাজি করার চেষ্টা করলেও বিগত পৌর প্রশাসনের কঠোর অবস্থানে কোনো সংগঠনই সফল হতে পারেনি। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক টমটম চালক বলছেন, টমটম চলাচলের অনুমতি দিয়েছে পৌর এলাকায় ভাড়া নির্ধারণ করবে পৌর কর্তৃপক্ষই। যেখানে পৌরসভার মেয়র বলছেন আগের ৫ টাকা ভাড়াই বহাল থাকবে। অপর দিকে হবিগঞ্জ পৌর টমটম মালিক শ্রমিক কল্যাণ পরিষদ নামে একটি সংগঠন পৌরসভার সিদ্ধান্তের প্রতি বৃদ্ধঙ্গুলী প্রদর্শন করে তারা নিজেরা একটি মনগড়া ভাড়া তালিকা তৈরী করেছে। ওই তালিকা অনুযায়ী যাত্রীদের নিকট থেকে ভাড়া আদায় করছে। উপরোন্ত হবিগঞ্জ পৌর টমটম মালিক শ্রমিক কল্যাণ পরিষদ নামের সংগঠনটি পৌর মেয়রের ছবি সম্বলীত ষ্টিকার প্রায় প্রতিটি টমটমে শুভা পাচ্ছে। ওই সংগঠনটি বিভিন্ন পন্থায় টমটম চালকদের নিকট থেকে অর্থ আদায় করে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে। এ নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। এদিকে মনগড়া তালিকা দিয়ে ভাড়া আদায় করায় যাত্রীদের সাথে দিনভর বাকবিতন্ডার লেগেই আছে।
এ অবস্থায় টমটম ও অটো রিক্সার ভাড়া নিয়ে পৌর কর্তৃপক্ষকে দ্রুত কঠোর পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com