বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জের দিনারপুরে গভীর রাতে পাহাড় কাটা ॥ অভিযানে আটক ৪ ট্রাক্টর ও এক্সেভেটর মেশিন জব্দ

  • আপডেট টাইম শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৩৯১ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার পাহাড়ি দ্বীপ খ্যাত দিনারপুর পরগনার পানিউমদা ইউনিয়নের বড়গাঁও গ্রামে পাহাড় কাটা চলছে এমন সংবাদের ভিত্তিতে গভীর রাতে অভিযান পরিচালনা করেছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এতে সহযোগিতা করেন গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস আই মাজহারুল ইসলামসহ একদল পুলিশ। অভিযানকালে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইজাজুর রহমান উপস্থিত ছিলেন।
এ সময় পাহাড় কাটায় ব্যবহৃত ১টি ট্রাক্টর ও একটি এক্সেভেটর মেশিন জব্দ করা হয় এবং পাহাড় কাটায় জড়িত ৪ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, খাগাউড়া গ্রামে ট্রাক্টর চালক, নাঈম মিয়া, সুমন মিয়া। বাকী ২ জনের নাম পরিচয় পাওয়া যায়নি।
জানা যায়, নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগনা একমাত্র পাহাড়ি দ্বীপ হিসেবে খ্যাতি অর্জন করলেও পাহাড়খেকোদের করাল গ্রাস থেকে রক্ষা পাচ্ছে না। হাইকোর্টের পাহাড় সংরক্ষণ করার নির্দেশকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পাহাড় কাটায় মেতে উঠেছেন একদলভুক্ত অসাধু ব্যক্তি। আইনের সঠিক প্রয়োগ না থাকায় চোখের সামনে এমন কর্মকান্ডে বিলিন হয়ে যাচ্ছে হবিগঞ্জ জেলার ঐতিহ্যবাহী পাহাড়ি অঞ্চল দিনারপুর পরগণার কয়েক শতাব্দীর ঐতিহ্য।
স্থানীয় লোকজন জানান, পাহাড় কাটার মাটি টাইলস তৈরিতে ব্যবহৃত হয়। আর এসব মাটি প্রতি ট্রাক ১০/১৫ হাজার টাকা করে বিক্রি করা হয় ঢাকা গাজীপুর ও শাহজীবাজারে অবস্থিত বিভিন্ন টাইলস কোম্পানির এজেন্টদের কাছে। পানিউমদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইজাজুর রহমান বলেন, রাতের আধারে একদল অসাধু চক্র পাহাড় খেটে উজার করছিল। এ খবর পেয়ে প্রশাসন অভিযান চালিয়ে ৪ জনকে আটক করা হয় ও একটি ট্রাক্টর ও একটি এক্সেভেটর জব্দ করা হয়। দুটি ট্রাক্টর নিয়ে পালিয়ে যাওয়া হোতাদের ধরতে প্রশাসনের অভিযান রাত ২টা পর্যন্ত অব্যাহত আছে বলেও জানান তিনি। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com