বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

পইলে বৃত্তি প্রদান অনুষ্ঠানে ড. জহিরুল হক শাকিল ॥ যে শিক্ষায় মনুষ্যত্ব ও দেশপ্রেম নেই সে শিক্ষা জাতির কল্যাণে আসে না

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৩০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ যে শিক্ষায় মনুষ্যত্ব নেই ও দেশপ্রেম শেখায় না সে শিক্ষা দেশ ও জাতির কোনো কল্যাণে আসে না। আমাদের দেশে শিক্ষার হার দিন দিন বাড়লেও সুশিক্ষার অভাব রয়েছে। সেজন্যই দেশ থেকে শত চেষ্ঠা করেও দূর্নীতির বিষবৃরে মূলোৎপাঠন করা সম্ভব হচ্ছে না। ফলে বিশ্বের মধ্যে একটি সম্ভাবনাময় দেশ হওয়া সত্বেও বাংলাদেশ উন্নয়নের পথে বারবার হোচট খাচ্ছে। করোনা সংকট কেবল বাংলাদেশের নয়; এটি বিশ্বের স্বাস্থ্যগত ও অর্থনৈতিক সংকটের সৃষ্টি করেছে। যে দেশ যত দ্রুত এই সংকট থেকে বের হতে পারবে সে দেশ তত দ্রুত প্রগতির দিকে এগিয়ে যাবে। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল এসএসসি পরীক্ষায় কৃতকার্য মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
গতকাল ২৭ জুলাই সোমবার সকালে বাগ্মীনেতা বিপীন পাল স্মৃতি পাঠাগার মিলনায়তনে হবিগঞ্জ সদর উপজেলার ঐতিহ্যবাহী পইল ইউনিয়নের এসএসসি পরীক্ষায় কৃতকার্য ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান পইল ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মইনুল হক আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জবাসীর আর্থিক সহযোগিতায় এ বৃত্তি প্রদান করা হয়। সুভাষ চন্দ্র দেবের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান। বক্তব্য রাখেন বিশিষ্ঠ সমাজসেবক মোহাম্মদ ইনসাফ উদ্দিন, তরপ সাহিত্য সংসদের সাধারন সম্পাদক সৈয়দ শাহ দরাজ, জেলা যুবলীগ নেতা জাহির আহমেদ, নিরঞ্জন দাশ, স্বপন অধিকারী, এনামুল হক বিপ্লব, চন্দ্র শেখর দেব রিপন, শফিকুল ইসলাম, প্রমূখ। যুক্তরাজ্য প্রবাসী পইলের কৃতি সন্তান ও কমিউনিটি সংগঠক অজিত লাল দাশের উদ্যোগে এবারের এসএসসি পরীক্ষায় পইল ইউনিয়নের ৩০ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা ও বৃত্তি প্রদান করা হয়। সমাজসেবক মোহাম্মদ ইনসাফ উদ্দিনের একাগ্রতায় এ বৃত্তি তহবিল গঠন করা হয়। পবিত্র কোরআন ও গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান পইল ইউনিয়নবাসী। অধ্যাপক ড. জহিরুল হক শাকিল আরো বলেন, বিশ্বের মধ্যে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। ক্রমবর্ধমান প্রবৃদ্ধির হার ধরে রেখে বাংলাদেশ অবকাঠামোগত দিক থেকে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি ধর্মনিরপে এবং ন্যায় ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় যে দেশের যাত্রা শুরু করেছিল আজকে স্বাধীনতার সুবর্নজয়ন্তির প্রাক্কালে একটি কল্যানমুখী রাষ্ট্র প্রতিষ্ঠার দিকে আমরা এগিয়ে যাচ্ছি। আর এখানে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে মানসম্মত শিক্ষা। বিশ্বায়নের যুগে আমাদের ছাত্র-ছাত্রীদের বৈশ্বিক প্রতিযোগিতায় ঠিকে থাকতে হলে আধুনিক ও মানসম্মত শিক্ষায় শিক্ষিত হতে হবে। এ শতাব্দীতে করোনার মতো আরো বড় সংকটও সামনে আসতে পারে। এসব সংকটে মানবজাতি তার মেধা ও যোগ্যতা দিয়ে ঠিকে থাকবে। যাদের সে যোগ্যতা থাকবে তারা হারিয়ে যাবে। বক্তারা যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জবাসীকে এধরনের একট মহতি কাজে এগিয়ে আসায় ধন্যবাদ জানান। এ বৃত্তিপ্রদানের মুল উদ্যোক্তা অজিত লাল দাশ জানান, ভবিষ্যতে এ ধরনের সহায়তার পরিসর যাতে বাড়ে সেজন্য প্রবাসী হবিগঞ্জবাসী প্রতিশ্রুতিবদ্ধ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com