মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:০১ অপরাহ্ন

নবীগঞ্জের সাথে বানিয়াচং ও আজমিরীগঞ্জ যাতায়াতের রাস্তা লকডাউন করে দিয়েছে এলাকাবাসী

  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৪৪০ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী ॥ নবীগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে নবীগঞ্জ পৌরসভার প্রবেশদার কানাইপুরে বানিয়াচং ও আজমিরীগঞ্জে চলাচলের রাস্তা স্থানীয় এলাকাবাসীরা লকডাউন করে দেন। এতে এলাকাবাসী কে সাধুবাদ জানিয়েছে উপজেলা প্রশাসন।
সোমবার রাতে হবিগঞ্জে ১০ জন করোনা রোগী পজিটিভ ধরা পরে। এতে বানিয়াচংয়ের ৩ জন ও আজমিরীগঞ্জের ২ জন করোনা আক্রান্ত হন। ভৌগোলিক অবস্থানে নবীগঞ্জ পৌর শহরের উপর দিয়ে পার্শ্ববর্তী উপজেলা, বানিয়াচং, আজমিরীগঞ্জ, শাল্লা, কিশোরগঞ্জ এমনকি ঢাকায়ও যাতায়াত করা হয় এই রাস্তার উপর দিয়ে। মঙ্গলবার সকাল ৭ টা থেকে নবীগঞ্জ শহরের প্রবেশদারে স্থানীয় এলাকাবাসী লকডাউন এর উদ্যোগটি নেন। এতে নেতৃত্ব দেন মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমন, সাইফুর রহমান খান, আকমল হোসেন টিটু, মাওলানা রফি উদ্দিন সহ আশপাশের গ্রামের অনেকে।
এব্যাপারে মাহবুবুল আলম সুমন জানান, সকাল থেকে আমরা পার্শ্ববর্তী উপজেলার সাথে চলাচলের এই রাস্তাটি সম্পূর্ণ লকডাউন করেছি। শুধুমাত্র সরকারি নির্দেশনা মোতাবেক আওতামুক্ত গাড়ীগুলো আমরা ছেড়ে দিচ্ছি। এক উপজেলা থেকে আরেক উপজেলায় অকারণে যারা ঘুরাঘুরি করেন তাদেরকে আমরা ফিরিয়ে দিচ্ছি। আমাদের কার্যক্রম সেনাবাহিনী ও প্রশাসনের নেতৃবৃন্দ দেখে গেছেন তারা আমাদেরকে উৎসাহিত করেছেন।
এব্যাপারে ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান বলেন, সকালে রাস্তাটি লকডাউনের খবর পেয়ে আমি ঘটনাস্থলে পরিদর্শন করি সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করার অনুরোধ জানিয়েছি। সবাইকে নিজ নিজ এলাকার দায়িত্ব নিজেকেই নিতে হবে। সরকারি আওতামুক্ত গাড়ীগুলো তারা ছেড়ে দিচ্ছে। অকারণে কেউ যেন ঘুরাঘুরি না করেন এবং সামাজিক দূরত্ব বজায় রেখে যেন চলাচল করেন। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বিষয়টি শুনেছি ভালো উদ্যোগ তবে সামাজিক দূরত্ব বজায় রেখে তা হতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com