বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চুনারুঘাটে হাজার লোকের মিছিল-সমাবেশ ভুমিকম্পে দুনিয়া ধ্বংশের গুজব ছড়িয়ে আতংকের সৃষ্টি

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ৪৯৭ বা পড়া হয়েছে

নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ সরকারী আদেশ অমান্য করে হাজার হাজার লোকের মিছিল হয়েছে উপজেলা সদরসহ এলাকার সর্বত্র। করোনা ভাইরাস থেকে বাঁচতে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে প্রথম সমজিদে মসজিদে আজান দেয়া হয়। এরপর এলাকার লোকজনকে ঘর থেকে বের হয়ে আসার আহবান জানানো হয় মাইকে। মসজিদের মাইকে সেই ঘোষনা শোনার পর আবালবৃদ্ধবণিতা রাস্তায় নেমে আসেন এবং আল্লাহু আকবর ধ্বনিতে মুখরিত করে তুলে রাতের পরিবেশ। চুনারুঘাট উপজেলা সদরে কয়েক হাজার লোকের মিছিল পৌছার পর উপজেলা নির্বাহী অফিসার সত্যজিৎ রায়, থানার ওসি শেখ নাজমুল হক ঘটনাস্থলে গিয়ে মিছিলকারীকে ঘরে ফেরার অনুরোধ করেন। এরই মাঝে পুরো চুনারুঘাটে ছড়িয়ে পড়ে মিছিল। চুনারুঘাটের সর্বত্র মিছিল বের করা হয়। ওই মিছিলগুলো রাত প্রায় দেড় টা পর্যন্ত চলমান ছিলো। কোন কোন মসজিদের ইমাম, মোয়াজ্জিন ও কিছু নেতা ওই মিছলের নেতৃত্ব দেন।
এলাকাবাসিরা জানান, প্রথমে ফেসবুকে বড় ধরনের ভুমিকম্পের গুজব রটানো হয়। কেউ কেউ আকাশ থেকে বিরাট লোহার পাত খসে পড়ারও গুজব ছড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে কোন কোন ওয়াজিয়ান তাদের স্ট্যাটাসে করোনা থেকে বাঁচতে মাইকে আজান দেয়ার আহবান জানান। করোনা নিয়ে আতংকগ্রস্থ সাধারন মানুষ যখন রাতের খাবার শেষ করে সবে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন ঠিক তখন এক যোগে সারা এলাকার মাইক থেকে পুরো আজানটি প্রচার করা হয়। এরপর মসজিদের মোয়াজ্জিন, দোকানপাঠের কিছু কর্মচারী, গ্রামের কিছু অতি উৎসাহি নেতা নিজ নিজ এলাকার মানুষজেনকে ঘর থেকে বের হওয়ার দাওয়াত পৌঁছে দেন। এতে সাধারন মানুষ আতংকগ্রস্থ হয়ে পড়েন। প্রচারকারীরা ভীতসন্ত্রস্থ হয়ে-দুনিয়া ধ্বংশ হয়ে যাবে বলে গুজব ছড়ায়। যার কারনে সাধারন মানুষ আতংকগ্রস্থ হয়ে পড়েন। করোনা ভাইরাস নিরোধকল্পে যে মিছিল সমাবেশ হয়েছে তা পুর্ব পরিকল্পিত ও সুদুরপ্রসারি ষড়যন্ত্র বলেই মনে করছেন সচেতন মানুষজন। সরকারের আদেশ উপক্ষো করে এ ধরনের লোকসমাগম ঘটানোর কারন এখনো অজানা। কারা, কি কারনে এ ধরনের মিছিল করেছে তা জানাতে পারেন নি প্রশাসনের কর্তা ব্যক্তিরা। সারা চুনারুঘাটে একযোগে মিছিল-সমাবেশের কথা স্বীকার করে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার সত্যজিৎ রায় বলেন, গুজব ছড়ানো অপরাধ। শুক্রবার সকালে উপজেলা প্রশাসন থেকে লিখিত একটি নির্দেশনা জারি করা হয়েছে মসজিদের ইমামদের উদ্দেশ্যে। এতে ভবিষ্যতে গুজব ছড়ানো থেকে বিরত থাকা এবং সব ধরনের সভা সমাবেশ থেকে বিরত থাকার জন্য কঠোর নির্দেশ দেয়া হয়। সেই নির্দেশনা ইমামগন জুমার খুতবায় পাঠ করে শুনিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com