বুধবার, ২১ জুলাই ২০২১, ০৯:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা স্বাস্থ্যবিধি মেনে মসজিদে জামাত নবীগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ এনে মামলা মাধবপুরে আরো একজনের মৃত্যু জেলায় নতুন করে ৪০ জন করোনায় ভাইরাসে আক্রান্ত মাধবপুরের পিয়াইম গ্রামে সংঘর্ষে ২৫ জন আহত লায়ন্স ক্লাব অব হবিগঞ্জের ঈদখাদ্য সামগ্রী বিতরণে এমপি আবু জাহির পইলে মানসিক রোগী বড় বোনের আঘাতে ছোট বোন নিহত হবিগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে করোনা হেলপ সেল এর উদ্বোধন ফ্রেন্ডস সোসাইটি হবিগঞ্জের অক্সিজেন সিলিন্ডার সেবা কার্যক্রমের উদ্বোধন ও মাস্ক বিতরণ নবীগঞ্জের বাউসা ইউনিয়নবাসীকে ছাদিকুর রহমান শিশু’র ঈদ শুভেচ্ছা সুস্থ হয়েই অস্বচ্চল মানুষের মাঝে সহায়তা দিলেন এমপি আবু জাহির

দুর্যোগের সময়ই মনুষ্যত্বের পরীক্ষা হয় : প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০
  • ২৫২ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ দুর্যোগের সময়ই মনুষ্যত্বের পরীক্ষা হয় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কৃষকদের প্রতি অনুরোধ রইল আপনারা কোনো জমি ফেলে রাখবেন না। আরও বেশি বেশি ফসল ফলান। দুর্যোগের সময়ই মনুষ্যত্বের পরীক্ষা হয়। এখনই সময় পরস্পরকে সহায়তা করার; মানবতা প্রদর্শনের। বাঙালি বীরের জাতি। নানা দুর্যোগে-সঙ্কটে বাঙালি জাতি সম্মিলিতভাবে সেগুলো মোকাবিলা করেছে। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় দেশে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে দেয়া ভাষণে এসব কথা বলেন তিনি।
আমাদের এখন কৃচ্ছতা সাধনের সময় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজ সমগ্র বিশ্ব এক অনিশ্চয়তার মধ্য দিয়ে চলছে। তবে যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য আমাদের সরকার প্রস্তুত রয়েছে। আমরা জনগণের সরকার। সব সময়ই আমরা জনগণের পাশে আছি। আমি নিজে সর্বক্ষণ পরিস্থিতির উপর নজর রাখছি।
তিনি আরও বলেন, যতটুকু না হলে নয়, তার অতিরিক্ত কোনো ভোগ্যপণ্য কিনবেন না। মজুদ করবেন না। সীমিত আয়ের মানুষকে কেনার সুযোগ দিন। আমরা খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এ বছর রোপা আমনের বাম্পার ফলন হয়েছে। সরকারি গুদামগুলোতে ১৭ লাখ মেট্রিক টনের বেশি খাদ্যশস্য মজুদ রয়েছে। এছাড়া, বেসরকারি মিল মালিকদের কাছে এবং কৃষকদের ঘরে প্রচুর পরিমাণ খাদ্যশস্য মজুদ আছে। চলতি মৌসুমে আলু-পিয়াজ-মরিচ-গমের বাম্পার ফলন হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com