শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

চির বিদায় নিলেন পইলের সাব

  • আপডেট টাইম শনিবার, ১৪ মার্চ, ২০২০
  • ৬৬৬ বা পড়া হয়েছে

মোঃ ছানু মিয়া ॥ লাখো মানুষের ভালবাসায় সিক্ত হয়ে চির নিদ্রায় শায়িত হয়েছেন পইলের সাব নামে খ্যাত হবিগঞ্জ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক। গতকাল শুক্রবার বেলা সাড়ে ৩টায় পইল নতুন বাজার মাঠে তার জানজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঢল নামে। জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়। জানাজার নামাজে অংশগ্রহন করার জন্য জেলার বিভিন্ন স্থানের লোকজন সকাল থেকে মরহুমের পইল গ্রামের নিজ বাড়িতে ভীড় জমান। জানাজার নামাজের পূর্বে মরহুমের জীবনী নিয়ে বক্তব্য রাখেন এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, এমপি গাজী শাহনেওয়াজ মিল্লাদ গাজী, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম), প্রাক্তণ বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক প্রাক্তন মেয়র আলহাজ¦ জিকে গউছ, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, লাখাই উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, মরহুমের ছোট ভাই পীর সৈয়দ সাজেদুর রহমান ও ছেলে ইউপি চেয়ারম্যান সৈয়দ মইনুল হক আরিফ। জানাজার নামাজ পরিচালনা করেন মরহুমের ছোট ভাই পীর সৈয়দ সাজেদুর রহমান। জানাজার নামাজের পূর্বে বক্তারা বলেন-মরহুম সৈয়দ আহমদুল হক ব্যক্তিগত জীবনে একজন নির্লোভ ও ভালো মানুষ ছিলেন। তার মৃত্যুতে হবিগঞ্জবাসীর যে ক্ষতি হয়েছে তা কখনও পুরণ হওয়ার নয়। তাকে হারিয়ে হবিগঞ্জবাসী একজন অভিভাবককে হারালো। তাঁর মৃত্যুতে বক্তারা গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান। উল্লেখ্য মরহুম সৈয়দ আহমদুল হক উপজেলা প্রতিষ্ঠিত হওয়ার পর হবিগঞ্জ সদর উপজেলার চারবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ৪নং পইল ইউনিয়ন পরিষদের নির্বাচনে বার বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি একজন শালিস বৈঠকের ন্যায় বিচারক ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টায় নিজবাড়িতে শেষ:নিশ^াস ত্যাগ করেন।
এদিকে সৈয়দ আহমুদুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, হবিগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এডঃ আশরাফুল বারী চৌধুরী নোমান, জেলা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও হবিগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ আতিকুর রহমান আতিক, কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শংকর পাল, হবিগঞ্জ জেলা পরিষদের সকল কর্মকর্তা-কর্মচারী। এক শোক বার্তায় তিনিসহ পরিষদের সকল কর্মকর্তা-কর্মচারী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com