বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মুজিববর্ষ উপলক্ষে সম্প্রাসারিত বিট পুলিশিংয়ের আলোচনা সভা ॥ অপরাধ দমনে আন্তরিক ভাবে কাজ করছে পুলিশ-পুলিশ সুপার

  • আপডেট টাইম শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মুজিববর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার স্লোগানকে সামনে মুজিববর্ষ উপলক্ষে হবিগঞ্জে সম্প্রাসারিত বিট পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে দাঙ্গা, চুরি, ডাকাতি, মাদক, নারী নির্যাতন, বাল্য বিবাহ, ইভটিজিং প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের কাকিয়ার আব্দা হাজী ছুরত আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান আনু মিয়ার সভাপতিত্বে এবং সাংবাদিক মোঃ ছানু মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম)।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম (পিপিএম), হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলী, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এসএম সুরুজ আলী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কাজল আহমেদ, ইউপি সদস্য কোরবান আলী লিটন, ব্যবসায়ী কবির আহমেদ, হাবিবুর রহমান সবুজ, তারা মিয়া প্রমূখ।
সভায় প্রধান অতিথি’র বক্তব্যে পুলিশ সুপার বলেন- চুরি, ডাকাতি, মাদক, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ দমনে সকলকে পুলিশকে সহযোগিতা করতে হবে। পুলিশ অপরাধ দমনে আন্তরিকভাবে কাজ করছে। তিনি বলেন-নারী নির্যাতন প্রতিরোধ করতে হবে। মোবাইল ও ইন্টারনেটের কূফলে সামাজিক অবক্ষয়ে নিজেদের ভবিষ্যত নষ্ট করছে। সে দিকে সকল অভিভাবকদের খেয়াল রাখতে হবে। ১৮ বছরের নিচে কোন ছেলে-মেয়েদের মোবাইল ফোন ব্যবহার করতে দেয়া যাবে না। তিনি আরো বলেন, হবিগঞ্জ জেলায় বৈচিত্র্যময় ভুমি রয়েছে। এখনকার মানুষ সহজ সরল ও আবেগ প্রবন। এই আবেগকে ভাল কাজে লাগাতে হবে। এক সময় এই জেলায় দাঙ্গা প্রবণ এলাকা হিসেবে পরিচিত ছিল। দাঙ্গার ও ঝগড়ার কারনে মানুষ মামলা মোকাদ্দমা জড়িয়ে যেতেন। গত এক বছরে পুলিশের মোটিভেশন ও বিট পুলিশিংয়ের মাধ্যমে সামাজিক কার্যক্রমের ফলে জেলায় ৬শ ৭১টি মামলা কমেছে। কিন্তু নারী নির্যাতন মামলা এখনো কমছে না। এ ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে পুলিশ। অপরাধ কর্মকান্ডে ছেলে মেয়েদের উসকে না দেওয়ার আহ্বান জানান তিনি। দাঙ্গা মুক্ত হলে হবিগঞ্জ একটি আদর্শ জেলা হিসেবে প্রতিষ্ঠিত হবে। তিনি আরো বলেন-পুলিশ আন্তরিকভাবে দায়িত্ব পালন করায় হবিগঞ্জের একটি চাঞ্চ্যলকর হত্যা মামলা রহস্য তাৎক্ষণিক উদ্ধার করতে সক্ষম হয়েছে। কাকিয়ারআব্দা এলাকার শিশু বিদয় হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com