বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চুনারুঘাটে বিপুল পরিমান চা-পাতাসহ আটক ২ ॥ পাচারকারীদের খুঁজছে সিআইডি

  • আপডেট টাইম শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০
  • ৪১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে ভারতীয় বিপুল পরিমান চা-পাতাসহ দুই পিকআপ চালককে আটক করেছে সিআইডি পুলিশ। এ সময় চোরাই কাজে ব্যবহৃত পিকআপ ট্রাক জব্দ করা হয়। তবে অভিযানকালে পালিয়ে যায় পাচারকারীরা। গতকাল শুক্রবার বিকাল ৩টার দিকে সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মাহবুবুর রহমান, ওসি আব্দুর রাজ্জাকসহ সিআইডি পুলিশের একটি দল অভিযান চালায়। অভিযানকালে উপজেলার সাতছড়ি পার্কের নিকট থেকে দুটি পিকআপ ট্রাক ঢাকা মেট্টা নং (১১-৩৮৯৯), (১১-২৬৬৮) এ সময় দুই ট্রাকের চালককে পিকআপসহ আটক করা হয়। আটককৃতরা হল ওই উপজেলার কালসিড়ি গ্রামের আলী হোসেনের পুত্র তাহির মিয়া (৩০), দক্ষিণ দেওরগাছ এলাকার রমিজ আলীর পুত্র রতন মিয়া (২০)। এ সময় তাদের হেফাজত থেকে ৩ হাজার ৯শ ১৩ কেজি ভারতীয় চা-পাতা যার মুল্য ১২ লাখ টাকা জব্দ করা হয়। চোরাই কাজে ব্যবহৃত দুটি ট্রাকও জব্দ করা হয়েছে।
পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায় দীর্ঘদিন ধরে একটি শক্তিশালী সিন্ডিকেটের মাধ্যমে ভারত থেকে চোরাই পথে লাখ-লাখ টাকার চা পাতা, গাড়ীর টায়ার, টিউব, জিরা, মাদকদ্রব্যসহ বিভিন্ন অবৈধ মালামাল আনা হচ্ছিল। তাদের মধ্যে আমতলী এলাকার সুমন, হবিগঞ্জের তারেক, রুবেল, চুনারুঘাটের কাজল সহ তাদের একটি সিন্ডিকেট চুরাই পথে চা-পাতা, টায়ার, জিরা ও মাদক আমদানী করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। ঘটনার সময় থেকেই পাচারকারীরা পালিয়ে যায়।
এ ঘটনায় ওসি আব্দুর রাজ্জাক বাদী হয়ে রতন, তাহের, পলাতক সুমনসহ অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।
এদিকে চা-পাতা আটকের হবিগঞ্জের কয়েকজন পাচারকারী উক্ত মালামালগুলো ছাড়িয়ে নিতে বিভিন্ন স্থানে দৌড়ঝাপ শুরু করে।
এদিকে একটি সুত্র জানায়, আটককৃত চা-পাতাগুলোও সহ ইতিপুর্বে আটক করা বিভিন্ন মালামাল ওই পাচারকারীরা ভূয়া বিল-ভাউচার বানিয়ে বিজ্ঞ আদালতে মিথ্যা তথ্য উপস্থাপন করে ছাড়িয়ে নেয়ার চেষ্টা শুরু করেছে।
এ ব্যাপারে ওসি আব্দুর রাজ্জাক জানান, পাচারকারী চক্রটি কিছুদিন পর পরই ভারতের ভিসা নিয়ে ওইপাড় যায়। সেখানে তারা ওই দেশের পাচারকারীদের সাথে চুক্তি করে অবৈধ পথে চা-পাতা, জিরা, গাড়ীর টায়ার, টিউব ও মাদকসহ বিভিন্ন মালামাল করে রেখে চলে আসে। পরে তারা দেশে ফিরে আইনশৃংখা বাহিনীর চোখ ফাঁখি অবৈধ মালামাল দেশের ভেতরে প্রবেশ করিয়ে লোকচক্ষুর অন্তরালে পাচার করে দেয়। এভাবে অবৈধ পথে চা-পাতাসহ অন্যান মালামাল আসায় দেশের চা-শিল্প ধ্বংসের দিকে যাচ্ছে। পাচারকারীদের গ্রেফতার করতে আমাদের একাধিক টিম কাজ করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com